আর্কাইভ থেকে বলিউড

জামিন পেলেন আরিয়ান, তবুও কারাগারে থাকতে হচ্ছে

জামিন পেলেন আরিয়ান, তবুও কারাগারে থাকতে হচ্ছে

মাদককাণ্ডে গ্রেফতার শাহরুখপুত্র জামিন পেলেও আজ মন্নতে ফেরা হচ্ছে না তার। শুক্র বা শনিবার বাড়ি ফিরতে পারবেন আরিয়ান খান। এ কারণে আজ রাত কারাগারেই কাটাতে হবে তারকাপুত্রকে।

তিন সপ্তাহের বেশি সময় জেলে থাকার আজ বৃহস্পতিবার (২৮ অক্টোবর) আরিয়ান খানের জামিন মঞ্জুর করেন বোম্বে হাইকোর্ট। এদিন আরিয়ান খান ছাড়াও আরবাজ মার্চেন্ট ও মুনমুন ধমেচারের জামিন মঞ্জুর করেছেন বোম্বে হাইকোর্ট।
 
এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, আরিয়ান খানকে সাতটি শর্তে জামিন দেয়া হয়েছে। এর মধ্যে রয়েছে পাসপোর্ট জমা দেয়া, অনুমতি ছাড়া দেশের বাইরে না যাওয়া, তথ্য-প্রমাণ নষ্ট করার কোনো চেষ্টা না করা এবং মিডিয়ায় কথা না বলা।

এদিকে আরিয়ান খানের প্রতিনিধিত্বকারী এজি মুকুল রোহতগি জানিয়েছেন, তিন দিনের যুক্তি শোনার পর আরিয়ান খান, আরবাজ মার্চেন্ট ও মুনমুন ধমেচারের জামিন দিয়েছে বোম্বে হাইকোর্ট। আগামীকাল তাদের জামিনের বিস্তারিত আদেশ দেয়া হবে। আশা করছি তারা আগামীকাল শুক্রবার বা শনিবারের মধ্যে কারাগার থেকে বেরিয়ে আসবে।

এছাড়াও জানা গেছে, আরিয়ান খানের জামিন আদেশের রায় বিস্তারিত প্রকাশ করা হয়নি। জামিন আদেশ কারাগারে পৌঁছানোর পর মুক্তি দেয়া হবে গ্রেফতারকৃতদের।

প্রসঙ্গত, আরিয়ান খান গ্রেফতার হওয়ার পর ৭ অক্টোবর মুম্বাই আদালত ১৪ দিন জেল হেফাজতে রাখার নির্দেশ দেয়। সেই সময় আরিয়ানের অন্তর্বর্তী জামিনের জন্য আবেদন করেন শাহরুখের আইনজীবী। তাকে জামিন দিলে তথ্যপ্রমাণ এদিক-সেদিক হতে পারে ও তদন্তে ব্যাঘাত ঘটতে পারে এই যুক্তিতে ৮ অক্টোবর জামিনের বিরোধিতা করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী অনিল সিং। এ কারণে সেদিনও জামিন নাকচ হয় তার।

এরপর ৯ ও ১০ অক্টোবর আদালত বন্ধ থাকায় ১১ অক্টোবর ফের জামিন আবেদন করেন আরিয়ানের আইনজীবী। কিন্তু তাতে কোনো ফল হয়নি। এরপর ১৩ অক্টোবর জামিন শুনানির কথা থাকলেও সেদিন শুনানি শেষ না হওয়ায় ১৪ অক্টোবর জামিন শুনানি হয়। কিন্তু সেদিনও জামিন হয়নি আরিয়ান খানের। তারপর ২৫ অক্টোবর প্রথম দফার জামিন শুনানি শুরু হলে পরদিন (২৬ অক্টোবর) দ্বিতীয় দিনের মতো জামিন শুনানি শুরু হয়। এদিন জানানো হয় ২৭ অক্টোবর ফের জামিন শুনানি হবে।

এর আগে এ মামলায় ১৯ জনকে গ্রেফতার করে এনসিবি। যেখানে সবচেয়ে বেশি উঠে আসে আরিয়ানের ঘনিষ্ঠ আরবাজ মার্চেন্ট ও মুনমুন ধমেচার নাম।

গত ২ অক্টোবর রাতে এক প্রমোদতরী থেকে অনেকটা ফিল্মি কায়দায় আটক করা হয় আরিয়ান খানসহ আরও কয়েকজনকে। রাতভর জেরার পর ৩ অক্টোবর দুপুরের দিকে গ্রেফতার করা হয় তাদের। এরপর ৭ অক্টোবর মুম্বাই আদালত শাহরুখপুত্রকে ১৪ দিন জেল হেফাজতে রাখার নির্দেশ দেয়। তারপর থেকে কারাগারেই থাকছেন শাহরুখপুত্র আরিয়ান খান।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন জামিন | পেলেন | আরিয়ান | তবুও | কারাগারে | থাকতে | হচ্ছে