আর্কাইভ থেকে দেশজুড়ে

নির্বাচনী সহিংসতায় নিহতের প্রতিবাদে ফুলবাড়ীতে সড়ক অবরোধ

নির্বাচনী সহিংসতায় নিহতের প্রতিবাদে ফুলবাড়ীতে  সড়ক অবরোধ

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার ভাঙামোড় ইউনিয়নে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে সহিংসতার ঘটনায় বাবুল মিয়া নামে এক ব্যক্তির মৃত্যুতে সড়ক অবরোধ করা হয়েছে। 

বুধবার সকাল ১০টা থেকে দুপুর ১২টায় পর্যন্ত ফুলবাড়ী-নাগেশ^রী সড়কের বটতলা নামক এলাকায় প্রায় দুই ঘন্টা সড়ক অবরোধ করে প্রতিবাদকারীরা। এসময় সড়কের দুপাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। 

পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট বিমল চাকমা, নাগেশ্বরী সার্কেল’র এএসপি মো.সুমন রেজা, ফুলবাড়ী থানার ওসি (তদন্ত) সাওয়ার পারভেজসহ একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনলে যান চলাচল স্বাভাবিক হয়ে যায়। পরে নিহতের মরদেহ ময়না তদন্তের জন্য ফুলবাড়ী থানায় নেয়া হয়।

নিহতের স্ত্রী মমতা ও স্কুল পড়–য়া ছেলে ১০ শ্রেণীর ছাত্র মাসুম বিল্যাহ কান্না জড়িত কন্ঠে জানান, আমরা প্রতিপক্ষের হামলার শিকার হয়েছি। সুষ্ঠ তদন্ত সাপেক্ষে বিচারের দাবি জানাই। 

স্থানীয় নরুজ্জামান, এরশাদুল হক, বুলু মিয়া ও আব্দুস সোবান জানান, সৃষ্ঠ তদন্তের মাধ্যমে দোষীদের দৃষ্টান্তমুলক শান্তির দাবী জানান। 

বৈদ্যুতিক প্রতীকের সদস্য প্রার্থী মুকুল মিয়া মঙ্গলবার (২৩ নভেম্বর) সকালে ফুলবাড়ী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন জানান, আমি এই হত্যাকান্ডের তীব্র প্রতিবাদ জানাই এবং দোষীদের দৃষ্ট্রান্ত মূলক শাস্তির দাবি জানাচ্ছি। 

ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ রাজীব কুমার রায় জানান, এ ব্যাপারে পরিবার থেকে এখনো কোন মামলা দায়ের করা হয়নি। নির্বাচনী সহিংসতায় বাবুল মিয়ার মৃত্যু হয়েছে কিনা তা তদন্ত করে নিশ্চিত হওয়ার জন্য মরদেহ কুড়িগ্রাম মর্গে পাঠানো হচ্ছে।

সহকারী পুলিশ সুপার (নাগেশ্বরী সার্কেল) সুমন রেজা জানান, আমরা সব বিষয়ে খোজ খবর রাখছি। তাৎক্ষণিকভাবেও ব্যবস্থা নিয়েছি। লাশ ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। আইন শৃঙ্গলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

ফুলবাড়ীর নির্বাহী ম্যাজিষ্ট্রেট বিমল চাকমা বলেন, আমরা খবর পাওয়ার সাথে সাথেই এলাকা পরিদর্শন করছি। অভিযোগ হয়েছে। পরবর্তিতে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, গত ২২ নভেম্বর রাতে ভাঙামোড় ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ফ্যান মার্কার প্রার্থী মুকুল মিয়ার সমর্থক ও তালা মার্কার প্রার্থী শাহজালালের সমর্থকের মধ্যে সংঘর্ষ ঘটে। এ ঘটনায় আহত বাবুল মিয়া ২৩ নভেম্বর সন্ধ্যায় নাগেশ্বরী ক্লিনিক থেকে ছাড়া পেয়ে বাড়ীতে এসে মারা যান। এরই প্রতিবাদে বুধবার তার স্বজনসহ এলাকাবাসী সড়ক অবরোধ করে।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন নির্বাচনী | সহিংসতায় | নিহতের | প্রতিবাদে | ফুলবাড়ীতে | | সড়ক | অবরোধ