আর্কাইভ থেকে বিএনপি

খালেদার বিদেশে চিকিৎসায় বাধা আইন নয়, বাধা দিচ্ছে সরকার

খালেদার বিদেশে চিকিৎসায় বাধা আইন নয়, বাধা দিচ্ছে সরকার

উন্নত চিকিৎসার জন্য বেগম খালেদা জিয়ার বিদেশ যাওয়ার ক্ষেত্রে আইনি কোনো বাধা নেই। বাধা হচ্ছে বর্তমান সরকার। বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। 

মঙ্গলবার ( ৩০ নভেম্বর) বিকেলে চট্টগ্রামের বাকলিয়া কালা‌মিয়া বাজারের কে বি কনভেনশন হল সংলগ্ন মাঠে বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশ নিয়ে সুচিকিৎসার দাবিতে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, আমরা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি চাই। আমাদের নেত্রীকে যে কোনো সময় বিদেশে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করতে পারে সরকার। চিকিৎসার জন্য বিদেশ যেতে আইন নয় প্রকৃত বাধা এ সরকার।

মোশাররফ হোসেন বলেন, সরকার খালেদার জিয়ার জনপ্রিয়তায় ভীত হয়ে রাজনৈতিক প্রতিহিংসার কারণে একটি বানোয়াট মামলায় কারাগারে রেখেছে। খালেদা জিয়ার সাজা অস্থায়ীভাবে স্থগিত করা হয়েছে। স্থগিত করার ব্যাপারেও সরকার শর্ত দিয়েছে। শর্ত হচ্ছে, খালেদা জিয়া বিদেশ গিয়ে চিকিৎসা নিতে পারবেন না। এই শর্ত মানবাধিকার বিরোধী শর্ত। এ শর্ত সংবিধান মোতাবেক মৌলিক অধিকার খর্ব করার শর্ত।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর রাজনৈতিক প্রতিহিংসার কারণে খালেদা জিয়াকে একটি বানোয়াট মামলায় সাজা দেওয়া হয়েছে। অনেক আওয়ামী লীগ নেতা বলেন, খালেদা জিয়ার বিদেশ যাত্রা আইনে নেই। আবার কেউ কেউ বলেন রাষ্ট্রপতির কাছে আবেদন করেন। রাষ্ট্রপতির কাছে আবেদন কারা করে, এটা বিএনপির সাধারণ একজন কর্মীও জানে। আওয়ামী লীগের কোনো নেতাকে সবক দিতে হবে না। 

মোশররফ বলেন, বেগম খালেদা জিয়া কখনো অপস করেননি। তাই রাষ্ট্রপতির কাছে আবেদন করার কোনো প্রশ্নই উঠে না। বেগম খালেদা জিয়া এ দেশে আপসহীন নেত্রী। আমরা রাষ্ট্রপতির কাছে কোনো দিনও তার মুক্তির জন্য আবেদন করব না। আমরা আইনি লড়াইয়ে আছি। তাকে শর্ত দিয়ে সাজা স্থগিত করেছে সরকার। শর্ত বাতিল করে খালেদা জিয়াকে বিদেশ পাঠানোর ব্যবস্থা করুক সরকার।

এ সম্পর্কিত আরও পড়ুন খালেদার | বিদেশে | চিকিৎসায় | বাধা | আইন | বাধা | দিচ্ছে | সরকার