আর্কাইভ থেকে বাংলাদেশ

আড়াইশবার করোনাক্রান্ত হয়েছেন যে টেনিস তারকা

আড়াইশবার করোনাক্রান্ত হয়েছেন যে টেনিস তারকা

একজন মানুষ কয়বার কোভিড পজেটিভ হতে পারেন? একবার? দুইবার? বা সর্বোচ্চ তিনবার। তবে ফরাসি টেনিস তারকা বেনোইত পেইর করোনা পজেটিভ হয়েছেন আড়াইশ বার! আসন্ন অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নেওয়ার কথা ছিল তার। তবে কোভিডের থাবায় সেই পরিকল্পনাও এখন লণ্ডভণ্ড। 

করোনার উপস্থিতি থাকায় বর্তমানে এক অজ্ঞাত স্থানে আইসোলেশনে আছেন বেনোইত। তবে বারবার পজেটিভ হওয়ায় রীতিমত বিরক্ত এই টেনিস তারকা মানসিকভাবেও বিপর্যস্ত। সামাজিক যোগাযোগমাধ্যমে ৩২ বছর বয়সী এই খেলোয়াড় জানিয়েছেন, কোয়ারেন্টিনের নিয়মে আর পেরে উঠতে পারছেন না তিনি।

বুধবার (২৯ ডিসেম্বর) ইন্সটাগ্রাম পোস্টে ক্ষুদ্ধ বেনোইত পেইর লেখেন, 'আমার নাম বেনোইত পেইর। আড়াইশ বারের মতো আমি কোভিড পজিটিভ হয়েছি। সত্যি বলতে কোভিডের সঙ্গে আর কুলিয়ে উঠতে পারছি না।'

'কেমন আছি? কোভিডের কারণে নাক বেয়ে পানি পড়ছে। দুনিয়ার নানা জায়গার হোটেলে কোয়ারেন্টিন করতে করতে আমি মানসিকভাবে আর ভালো নেই। গত বছর খুব কঠিন ছিল। এ বছর ঠিক একইভাবে সব শুরু হলো!'- তিনি যোগ করেন।

২০২০ ইউএস ওপেন থেকে এই করোনার কারণেই ছিটকে গিয়েছিলেন বেনোইত। নিজের প্রথম ম্যাচের আগের দিন করোনা পজেটিভ আসেন র‍্যাঙ্কিংয়ের ৪৬ নম্বর তারকা। এ বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেন খেলতে বিমানে চড়েছিলেন। 

সেই বিমানের এক যাত্রী পজেটিভ আসায় বেনোইতকেও থাকতে হয় ১৪ দিনের কঠোর আইসোলেশনে। আইসোলেশনের কারণে টুর্নামেন্টের প্রথম রাউন্ড খেলতে পারেননি তিনি। এরপর আয়োজকদের একহাত নিয়েছিলেন এই টেনিস খেলোয়াড়। 

এস

এ সম্পর্কিত আরও পড়ুন আড়াইশবার | করোনাক্রান্ত | হয়েছেন | টেনিস | তারকা