আর্কাইভ থেকে বাংলাদেশ

বিশ্বে করোনায় নতুন আক্রান্ত ছাড়ালো ৩০ লাখ

বিশ্বে করোনায় নতুন আক্রান্ত ছাড়ালো ৩০ লাখ

করোনার নতুন রূপ ওমিক্রনের প্রভাবে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যু কিছুদিন আগে কমলেও আবার তা বেড়ে গেছে। এর সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্তের পরিমাণও। বিশ্বে গেলো ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১১ হাজার ৯২১ জনের মৃত্যু হয়েছে। নতুন আক্রান্ত হয়েছে ৩০ লাখ ১৭ হাজার ৮৫৫ জন। 

আজ বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়। 

তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১১ হাজার ৯২১ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৭ লাখ ১৮ হাজার ৫১ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩০ লাখ ১৭ হাজার ৮৫৫ জন। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৮ কোটি ৫০ লাখ ৯৩ হাজার ৫৩ জনে। 

এদিকে, গেলো ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১৫ হাজার ৩৬৩ জন এবং মারা গেছেন ২৭৬ জন। যুক্তরাষ্টে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৮ হাজার ৭৫৭ জন এবং মারা গেছেন ২ হাজার ৭৫৭ জন। রাশিয়ায় মারা গেছেন ৬৭৮ জন এবং সংক্রমিত হয়েছেন ১ লাখ ৪১ হাজার ৮৮৩ জন। তুরস্কে আক্রান্ত হয়েছেন ১ লাখ ১০ হাজার ৬৮২ জন এবং মারা গেছেন ২১৭ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ১৮ হাজার ৯৯৪ জন এবং মারা গেছেন ৩৯৫ জন। স্পেনে আক্রান্ত হয়েছেন ৮৬ হাজার ২২২ জন এবং মারা গেছেন ২২৪ জন। যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন ৮৮ হাজার ৮৫ জন এবং মারা গেছেন ৫৩৪ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ২৩ হাজার ৩২২ জন এবং মারা গেছেন ১৭৪ জন। ব্রাজিলে মারা গেছেন ৯৪৬ জন এবং সংক্রমিত হয়েছেন ১ লাখ ৮৮ হাজার ৫৫২ জন।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় দক্ষিণ আফ্রিকায় ১৭৫ জন, পোল্যান্ডে ৩১৮ জন, কানাডায় ১৭৭ জন, আর্জেন্টিনায় ৩২১ জন, গ্রিসে ১১৩ জন, হাঙ্গেরিতে ৭৭ জন, মেক্সিকোতে ৮২৯ জন এবং পেরুতে ২৩৫ জন মারা গেছেন।

তাসনিয়া রহমান

এ সম্পর্কিত আরও পড়ুন বিশ্বে | করোনায় | নতুন | আক্রান্ত | ছাড়ালো | ৩০ | লাখ