আর্কাইভ থেকে বাংলাদেশ

ক্যারিয়ারের সেরা স্থানে মুশফিকুর রহিম

ক্যারিয়ারের সেরা স্থানে মুশফিকুর রহিম

আইসিসির প্রকাশিত ওয়ানডে ব্যাটাসম্যান র‌্যাঙ্কিংয়ে ক্যারিয়ার সেরা ১১তম স্থানে উঠে এসেছেন মুশফিকুর রহিম। ওয়ানডে ফরম্যাটে এটাই কোনো বাংলাদেশি ব্যাটারের সেরা অবস্থান।

ওয়ানডে ফরম্যাটে ব্যাটার ও বোলারদের র‌্যাঙ্কিংয়ের নতুন তালিকা প্রকাশ করেছে আইসিসি। ব্যাটসম্যান তালিকায় ৭২৩ রেটিং নিয়ে তিনধাপ এগিয়েছেন মুশফিক। শ্রীলংকার বিপক্ষে গত বছর ওয়ানডে সিরিজে তিন ম্যাচে একটি সেঞ্চুরিতে ৭৯ গড়ে ২৩৭ রান করেন মুশি। এরপর আর কোনো ওয়ানডে ম্যাচ না খেললেও সেটিই পুরষ্কার এবার যুক্ত হলো তার ঝুলিতে ।

মুশফিকের পর বাংলাদেশের ব্যাটারদের মধ্যে দ্বিতীয় সেরা পজিশনে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। ৬৭০ রেটিং নিয়ে ১৯তম পজিশনে রয়েছেন দেশসেরা এ ওপেনার। এছাড়া ৬৪১ রেটিং নিয়ে ব্যাটিং র‍্যাংকিংয়ে ২৪তম অবস্থানে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। পাশাপাশি বাংলাদেশের টি-টোয়েন্টির অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ওয়ানডের র‍্যাংকিংয়ের ৩৭তম অবস্থানে রয়েছেন। তার রেটিং ৫৭১।

৮৭৩ রেটিং নিয়ে তালিকায় সবার উপরে অবস্থান পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের। এছাড়া বাবরের পরের অবস্থান বিরাট কোহলির। তার রেটিং ৮১১। পাশাপাশি ৭৯১ রেটিং নিয়ে তৃতীয় পজিশনে টিম ইন্ডিয়ার তারকা ওপেনার রোহিত শর্মা। এ ছাড়া চতুর্থ ও পঞ্চম অবস্থানে আছেন কুইন্টন ডি কক এবং অ্যারন ফিঞ্চ।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন ক্যারিয়ারের | সেরা | স্থানে | মুশফিকুর | রহিম