আর্কাইভ থেকে বাংলাদেশ

রোজার আগেই বেগুনে সেঞ্চুরি

রোজার আগেই বেগুনে সেঞ্চুরি

রোজা শুরু হবার আগেই রাজধানীর বাজারগুলোতে বেড়েছে বেগুনের দাম। মান অনুযায়ী প্রতি কেজি বেগুন বিক্রি হচ্ছে ৮০ থেকে ১০০ টাকা দরে। সেই সঙ্গে বেড়েছে রোজার সময়ের নিত্য প্রয়োজনীয় অন্যান্য সবজি উপকরণের দামও।

আজ শুক্রবার (১ এপ্রিল) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, লেবু হালি প্রতি বিক্রি হচ্ছে ৬০ থেকে ৮০ টাকা দরে, শসা বিক্রি হচ্ছে ৬০ টাকা কেজি দরে। তবে কাঁচামরিচ, মুরগি, গরুর মাংসের দাম সপ্তাহের ব্যবধানে অপরিবর্তিত রয়েছে।

বাজার ঘুরে দেখা গেছে, ব্যবসায়ীরা ব্রয়লার মুরগির কেজি বিক্রি করছেন ১৭০ থেকে ১৭৫ টাকায়। আর সোনালি মুরগির কেজি বিক্রি হচ্ছে ৩১০ থেকে ৩৪০ টাকা দরে। গরুর মাংস বিক্রি হচ্ছে ৬৫০ টাকা কেজি দরে।

এদিকে গত সপ্তাহে দুইশ টাকা কেজি দরে বিক্রি হওয়া সজনের ডাটার দাম কিছুটা কমে এখন ১০০ থেকে ১৫০ টাকা কেজি বিক্রি হচ্ছে। দাম কমার এ তালিকায় রয়েছে পাকা টমেটো। গত সপ্তাহে ৩০ থেকে ৪০ টাকা কেজি বিক্রি হওয়া পাকা টমেটো এখন ২০ থেকে ৩০ টাকা কেজি বিক্রি হচ্ছে। এছাড়া পটল ৫০ থেকে ৬০ টাকা, বরবটি ৬০ থেকে ৭০ টাকা, ঢেঁড়শ ৪০ থেকে ৫০ টাকা বিক্রি হচ্ছে। সপ্তাহের ব্যবধানে এ সবজিগুলোর দাম অপরিবর্তিত রয়েছে।

ফুলকপি ৫০ থেকে ৬০ টাকা, শিমের কেজি বিক্রি হচ্ছে ৪০ থেকে ৬০ টাকা, শালগম ৩০ থেকে ৪০ টাকা, মুলা ৩০ থেকে ৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এছাড়া লাউয়ের পিস বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকায়। লালশাকের আঁটি ১০ থেকে ১৫ টাকা, পালংশাকের আঁটি বিক্রি হচ্ছে ১০ থেকে ১৫ টাকা দরে। এ সবজিগুলোর দাম সপ্তাহের ব্যবধানে অপরিবর্তিত রয়েছে।

মির্জা রুমন

এ সম্পর্কিত আরও পড়ুন রোজার | আগেই | বেগুনে | সেঞ্চুরি