আর্কাইভ থেকে ক্রিকেট

তৃতীয় টি-টোয়েন্টিতে বাটলার ঝড়ে উড়ে গেল ভারত

তৃতীয় টি-টোয়েন্টিতে বাটলার ঝড়ে উড়ে গেল ভারত

প্রথম টি-টোয়েন্টিতে পরাজয়ের পর দ্বিতীয়টিতে কিষান-কোহলির ব্যাটে ঘুরে দাঁড়িয়েছিল ভারত। তৃতীয় ম্যাচে এসে কোহলি একাই লড়াই চালিয়ে গেলেন। কিন্তু দলকে পরাজয়ের হাত থেকে বাঁচাতে পারলেন না। কোহলির ব্যাটে ভারত লড়াই করার পুঁজি পেলেও সেটা তুড়ি মেরে উড়ে দিলেন জস বাটলার। দুর্দান্ত ব্যাটিংয়ে তৃতীয় টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে জয় এনে দিলেন এই উইকেটরক্ষ। তাতেই পাঁচ ম্যাচ সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল মরগ্যানের দল।

মঙ্গলবার মোতেরায় তৃতীয় টি-টোয়েন্টিতে আগে ব্যাট করতে নেমে কোহলির অপরাজিত ৭৭ রানে ভর করে ৬ উইকেটে ১৫৬ রান সংগ্রহ করে ভারত। জবাবে বাটলারের অপরাজিত ৮৩ ও বেয়ারেস্টোর অপরাজিত ৪০ রানে ভর করে ১৮.২ ওভারে ৮ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌছায় ইংল্যান্ড।

টস হেরে মোতেরায় ব্যাটিং নেমে ইংলিশ বোলারদের তোপে ইনিংসের শুরুতে ২৪ রানে ৪ উইকেট হারিয়ে চরম বিপদে পড়ে ভারত। দলের এমন বিপর্যয়ে হাল ধরেন অধিনায়ক বিরাট কোহলি। কোহলির একার লড়াইয়ে ১৫ ওভারে ৮৭ রান করে ভারত। ৪৬ বলে ৮ চার ও চার ছক্কায় অপরাজিত ৭৭ রান করেন কোহলি। আগের ম্যাচে ৭৩ রান করেন তিনি। শেষ পর্যন্ত শেষ ৫ ওভারে ৬৯ রান তুলে ৬ উইকেটে ১৫৬ রান করে। 

রান তাড়া করতে নেমে প্রথম উইকেট দ্রুতই হারিয়ে ফেলে ইংল্যান্ড। চাহাল জেসন রয়কে ৯ রানে বিদায় করে প্রথম আঘাত হানেন। তবে আরেক ওপেনার জস বাটলার দ্রুতগতিতে রান তুলে একাই ব্যবধান গড়ে দেন। 

৩২ বলে ফিফটি তুলে নেন বাটলার। দলীয় ৮১ রানে ওয়ানডাউনে নামা ডেভিড মালান ১৭ রান করে বিদায় নিলেও বেয়ারস্টো ও বাটলার আর কোন বিপদ হতে দেননি। ৫২ বলে ৫ বাউন্ডারি ও ৪ ছক্কায় ৮৩ রানে অপরাজিত থেকে বাটলার দলের জয় নিশ্চিত করেন। অন্যদিকে ২৮ বলে ৫ বাউন্ডারিতে ৪০ রানে অপরাজিত থাকেন বেয়ারস্টো।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন তৃতীয় | টিটোয়েন্টিতে | বাটলার | ঝড়ে | উড়ে | ভারত