আর্কাইভ থেকে বাংলাদেশ

দাম কমেছে পেঁয়াজ, গাজর ও পেঁপের

দাম কমেছে পেঁয়াজ, গাজর ও পেঁপের

রাজধানীর বাজারগুলোতে দাম কিছুটা কমেছে পেঁয়াজের। একই সঙ্গে কমেছে গাজর ও পেঁপের দাম। 

শুক্রবার (১ জুলাই) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে এ চিত্র।

ব্যবসায়ীরা পেঁয়াজের কেজি বিক্রি করছেন ৪৫ থেকে ৫০ টাকা, যা গেলো সপ্তাহে ছিলো ৫০ থেকে ৫৫ টাকা। গাজর কেজি প্রতি বিক্রি হচ্ছে ১২০ থেকে ১৫০ টাকা দরে, যা গেলো সপ্তাহে ছিল ১৭০ থেকে ১৮০ টাকা।  সপ্তাহের ব্যবধানে গাজরের দাম কেজিতে কমেছে ৫০ টাকা পর্যন্ত । আর কাঁচা পেঁপের কেজি বিক্রি হচ্ছে ২৫ থেকে ৩০ টাকা দরে, যা গেলো সপ্তাহে ছিল ৩৫ থেকে ৪০ টাকা। সপ্তাহের ব্যবধানে কাঁচা পেঁপের দাম কেজিতে ১০ টাকা কমেছে।

তবে বেশিরভাগ সবজি বিক্রি হচ্ছে আগের দামে । পাকা টমেটোর কেজি আগের মত ৭০ থেকে ৮০ টাকা দরে বিক্রি হচ্ছে। টমেটোর মতো অপরিবর্তিত রয়েছে বরবটি ও বেগুনের দাম। বরবটির কেজি বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা। বেগুনের কেজি বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা। করলাও গেলো সপ্তাহের মতো ৪০ থেকে ৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। 

এছাড়া পটল, ঢেঁড়স, ঝিঙে, চিচিঙ্গার কেজি বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকার মধ্যে। কাঁচা কলার হালি বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকা। কচুর লতি বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা। সপ্তাহের ব্যবধানে এ সবজিগুলোর দামও অপরিবর্তিত রয়েছে।

এছাড়া মুরগি ও গরুর মাংস বিক্রি হচ্ছে আগের দামেই । মুরগির বাজারে খোঁজ নিয়ে দেখা গেছে, ব্যবসায়ীরা ব্রয়লার মুরগির কেজি বিক্রি করছেন ১৪৫ থেকে ১৫০ টাকা। পাকিস্তানি কক বা সোনালি মুরগির কেজি বিক্রি হচ্ছে ২৫০ থেকে ২৮০ টাকা। 

দাম অপরিবর্তিত রয়েছে মাছেরও। মাছ বাজার ঘুরে দেখা গেছে, রুই মাছের কেজি বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৪৫০ টাকা। তেলাপিয়া, পাঙাস মাছের কেজি বিক্রি হচ্ছে ১৬০ থেকে ১৮০ টাকা। শিং মাছের কেজি বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৪৬০ টাকা। শোল মাছের কেজি বিক্রি হচ্ছে ৪০০ থেকে ৬০০ টাকা। কৈ মাছের কেজি বিক্রি হচ্ছে ২০০ থেকে ২৩০ টাকা। পাবদা মাছের কেজি বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৪৫০ টাকা। সপ্তাহের ব্যবধানে এসব মাছের দামে পরিবর্তন আসেনি।

মির্জা রুমন

এ সম্পর্কিত আরও পড়ুন দাম | কমেছে | পেঁয়াজ | গাজর | ও | পেঁপের