আর্কাইভ থেকে ক্রিকেট

সোহান বাদ, কে হচ্ছেন টাইগারদের অধিনায়ক

সোহান বাদ, কে হচ্ছেন টাইগারদের অধিনায়ক

মঙ্গলবার (২ আগস্ট) হারারেতে বিকাল ৫টায় তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে অধিনায়কের নাম ঘোষণা করা হয়নি।

আঙুলের ইনজুরিতে চলমান জিম্বাবুয়ে সিরিজ থেকে ছিটকে গেলেন বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক নুরুল হাসান সোহান। ফলে জিম্বাবুয়ে সফরে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি এবং তিন ম্যাচের ওয়ানডে সিরিজে খেলতে পারবেন না সোহান।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে পেসার হাসান মাহমুদের বোলিংয়ে কিপিংয়ের সময় বাঁ-হাতের তর্জনিতে চোট পান সোহান।

ম্যাচ শেষে সোহানের আঙুলের এক্স-রে করানো হয়। এক্স-রে রিপোর্টে সোহানের আঙুলে চিড় ধরা পড়ে। ফলে তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে গেলেন সোহান।

জিম্বাবুয়ে সফরে অধিনায়ক হিসেবে অভিষেক হয়েছিলো সোহানের। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের কাছে ১৭ রানে হেরেছিলো বাংলাদেশ। তবে দ্বিতীয় টি-টোয়েন্টি ৭ উইকেটে জিতে সিরিজে সমতা আনে টাইগাররা।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু আভাস দিলেন, সোহানের অবর্তমানে লিটন দাসের কাঁধে পড়তে পারে এ দায়িত্ব। এ ছাড়া আর কাউকে দেখছেন না তিনি। তবে এটি আনুষ্ঠানিক ঘোষণা দেবেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ভাই (জালাল ইউনুস) তা ঘোষণা করবেন।

এ সম্পর্কিত আরও পড়ুন সোহান | বাদ | কে | হচ্ছেন | টাইগারদের | অধিনায়ক