আর্কাইভ থেকে বিএনপি

সুনামগঞ্জের শাল্লায় যাচ্ছে বিএনপির প্রতিনিধি দল

সুনামগঞ্জের শাল্লায় যাচ্ছে বিএনপির প্রতিনিধি দল

সুনামগঞ্জের শাল্লায় হিন্দু ধর্মাবলম্বীদের বাড়ি-ঘরে হামলা ও লুটপাটের পর উদ্ভূত পরিস্থিতিতে ঘটনাস্থল পরিদর্শনে যাচ্ছে বিএনপির একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল।

আজ শনিবার (২০ মার্চ) সকালে ঢাকা থেকে প্রতিনিধি দলটি রওনা দিয়েছেন।

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরীর নেতৃত্বে প্রতিনিধি দলে আরও আছেন: বিএনপি নেতা গৌতম চক্রবর্তী, নারী ও শিশু অধিকার ফোরামের সদস্য সচিব নিপুণ রায় চৌধুরী প্রমুখ।

নিপুণ রায় চৌধুরী বলেন, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে আমরা নির্যাতিত মানুষের পাশে দাঁড়াতেই সেখানে যাচ্ছি। আমাদের নেতার একটিই কথা, যেখানে নির্যাতন, সেখানেই নির্যাতিত মানুষের পাশে দাঁড়াবে বিএনপি। কারণ বিএনপি হচ্ছে ধর্মীয় মূল্যবোধে বিশ্বাসী রাজনৈতিক দল।

এর আগে, বৃহস্পতিবার (১৮ মার্চ) বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেছিলেন, ‘ঐক্যবদ্ধ জনগণের প্রবল সাহসের কাছে কখনই কোনো অশুভ শক্তির উত্থান সম্ভব নয়। এ দেশের সব সম্প্রদায়কে যেকোনো উসকানির মুখে বিভ্রান্ত না হয়ে সাম্প্রদায়িক ঐক্য বিনষ্টকারী দুষ্কৃতকারীদের বিরুদ্ধে এখনই প্রতিরোধ গড়ে তুলতে হবে। যারা সংখ্যালঘুদের ওপর নির্মম হামলা চালাচ্ছে, তারা মানবজাতির শত্রু।’

তিনি আরও বলেছিলেন, ‘আমি সুনামগঞ্জের শাল্লা উপজেলায় দুষ্কৃতকারী কর্তৃক হিন্দু সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িঘরে ভাঙচুরের ঘটনায় তীব্র নিন্দা জানাচ্ছি। অবিলম্বে হিন্দু সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িঘরে হামলাকারীদের গ্রেপ্তার এবং শাস্তির জোর দাবি করছি।’

উল্লেখ্য, গত বুধবার (১৭ মার্চ) হেফাজত নেতা মামুনুল হককে নিয়ে ফেসবুকে স্টেটাসকে কেন্দ্র করে শাল্লা উপজেলার হবিবপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের ৮৭টি হিন্দুবাড়িতে হামলা চালানো হয়। এসব বাড়ি থেকে টাকা, স্বর্ণালংকার লুট হয়।নোয়াগাঁও গ্রামের ঝুমন দাস আপন নামের এক তরুণের ফেসবুক আইডি থেকে এ স্ট্যাটাস দেওয়ায় এ তাণ্ডব চালানো হয়। এর আগে ১৫ মার্চ সুনামগঞ্জের দিরাই স্টেডিয়ামে হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক বক্তব্য দেন। এসময় ধর্মীয় উস্কানীমূলক বক্তব্য দিয়েছিলেন মামুনুল হকসহ হেফাজতের কেন্দ্রীয় নেতারা।

শেখ সোহান

এ সম্পর্কিত আরও পড়ুন সুনামগঞ্জের | শাল্লায় | যাচ্ছে | বিএনপির | প্রতিনিধি | দল