আর্কাইভ থেকে বাংলাদেশ

খুলনাসহ ১৫ টি জেলায় চলছে ট্যাংকলরি ধর্মঘট

খুলনাসহ ১৫ টি জেলায় চলছে ট্যাংকলরি ধর্মঘট

কমিশন বৃদ্ধি ও ভাড়া বাড়ানোর দাবিতে ডিপো থেকে জ্বালানি উত্তোলন ২৪ ঘণ্টা বন্ধ রেখে ধর্মঘট পালন করছে ট্যাংকলরি মালিক-শ্রমিকরা। ফলে খুলনাসহ ১৫ জেলায় ট্যাংকলরিতে তেল পরিবহন বন্ধ রয়েছে। বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশনের খুলনা বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক মো. ফরহাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

আজ রোববার (০৭ আগস্ট) সকাল ৮টা থেকে এ ধর্মঘট শুরু হয়েছে।

খুলনা বিভাগীয় ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আলী আজিম গণমাধ্যমকে বলেন, ভাড়া ও কমিশন বৃদ্ধির দাবিতে মালিক সমিতি ধর্মঘট ডেকেছে। তাদের সঙ্গে একমত হয়ে আমরাও ধর্মঘট পালন করছি। আজ সকাল ৮টা থেকে এই ধর্মঘট শুরু হয়েছে। ফলে ১৫ জেলায় তেল পরিবহন বন্ধ রয়েছে। এই ১৫ জেলার মধ্যে রয়েছে খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, নড়াইল, মাগুরা, ঝিনাইদহ, যশোর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, মেহেরপুর, ফরিদপুর, রাজবাড়ী, শরীয়তপুর, মাদারীপুর এবং গোপালগঞ্জ।  

জানা গেছে, আজ সকাল ৮টা থেকে আনুপাতিক হারে কমিশন বৃদ্ধি এবং ট্যাংকলরির ভাড়া বাড়ানোর দাবিতে বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশন ও জ্বালানি তেলপাম্প মালিক সমিতি খুলনা বিভাগের কোনো ডিপো থেকে জ্বালানি তেল উত্তোলন না করে ২৪ ঘণ্টা ধর্মঘট পালন করবে।

খুলনা বিভাগীয় জ্বালানি তেল পরিবেশক ও ট্যাংকলরি ওনার্স অ্যাসোসিয়েশনের নেতারা জানান, অস্বাভাবিক হারে জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি করা হলেও তেল বিক্রির ওপর ডিলার্স কমিশন বৃদ্ধি না করা এবং ৪০ কিলোমিটারের বাইরে ট্যাংকলরি ভাড়া বৃদ্ধি না করার প্রতিবাদে জ্বালানি তেল উত্তোলন ও পরিবহন বন্ধ রয়েছে।

এ সম্পর্কিত আরও পড়ুন খুলনাসহ | ১৫ | টি | জেলায় | চলছে | ট্যাংকলরি | ধর্মঘট