আর্কাইভ থেকে বাংলাদেশ

পাঁচ তারকা হোটেলে বসলেন অনন্ত-মিশা

পাঁচ তারকা হোটেলে বসলেন অনন্ত-মিশা

অনন্ত জলিলের ‘দিন দ্য ডে’ সিনেমা নিয়ে আলোচনা-সমালোচনা থামছেই না। এবার ঢাকাই ছবির খলঅভিনেতা মিশা সওদাগরের সঙ্গে টানাপোড়েন চলছে অনন্তের। ‘দিন দ্য ডে’ সিনেমায় অভিনয় করেও সিনেমাটি নিয়ে বেফাঁস মন্তব্য করেন মিশা। শুধু তাই নয়, অনন্ত-বর্ষাকে হেয় করেও বিভিন্ন গণমাধ্যমে বক্তব্য দিয়েছেন তিনি।

গেলো শুক্রবার (১৯ আগস্ট) রাজধানীর পাঁচ তারকা হোটেলে অনন্ত-মিশাকে মিলিয়ে দেয়ার উদ্যোগ নেন চলচ্চিত্র প্রযোজক মো: ইকবাল। সেখানে তারা দুজনেই একে অপরের সঙ্গে কুশল বিনিময় করেন এবং বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। 

মিশা সওদাগর জানান, অনন্ত জলিলের সঙ্গে আমার সর্ম্পক কখনও খারাপ ছিল না। এমনকি তার সঙ্গে মনের দূরত্বও ছিল না। ইন্ডাস্ট্রির স্বার্থে কিছু কথা বলেছিলাম, তাকে নিয়ে নয়। তিনি খুবই ভালো মানুষ। মানুষের পাশে দাঁড়ানোর দারুণ একটা গুণ আছে তার।

প্রসঙ্গত, একটি সাক্ষাৎকারে মিশা সওদাগর বলেন, শত কোটি টাকা দিয়ে অনন্ত জলিলের ‘দিন দ্য ডে’ নির্মাণ করা হয়েছে। এতে দর্শক হয়তো বিনোদন পেয়েছে, কিন্তু ফিল্ম ইন্ডাস্ট্রির তো কোনো লাভ হয়নি। এত বড় অঙ্কের টাকা দিয়ে তিনি ফিল্ম স্টুডিও, প্রোডাকশন হাউস, ওটিটি প্ল্যাটফর্ম বানালে মেধাবী নির্মাতা ও যোগ্য শিল্পী কলাকুশলীরা কাজ করতে পারবেন। এতে অনন্ত জলিল ‘কালচারাল ইমপোর্টেন্ট পারসন’ এবং চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তি হয়ে উঠতে পারবেন।

জবাবে অনন্ত জলিল বলেন, মিশা সাহেবের কথাগুলো সত্যিই আপত্তিকর। তার মুখে এসব মানায় না। তিনি প্রযোজকও না, ক্রিয়েটিভ পার্সনও না। তার দ্বারা সিনেমার উন্নতি হয় না। যার কোনো ধরনের ইনভেস্টমেন্ট নেই, যার নতুন ক্রিয়েটিভিটি নেই তার দ্বারা চলচ্চিত্রের উন্নতি হবে কীভাবে? তার এ ধরনের কথা বলার যোগ্যতা নেই। 

কেএস

এ সম্পর্কিত আরও পড়ুন পাঁচ | তারকা | হোটেলে | বসলেন | অনন্তমিশা