আর্কাইভ থেকে বলিউড

ধর্ষণের পর হত্যা করা হয় অভিনেত্রী সোনালিকে- অভিযোগ পরিবারের

ধর্ষণের পর হত্যা করা হয় অভিনেত্রী সোনালিকে- অভিযোগ পরিবারের

অভিনেত্রী সোনালি ফোগতের আকস্মিক মৃত্যু নিয়ে ধোঁয়াশা ক্রমেই বাড়ছে। প্রাথমিক অনুমান ছিল, গোয়া সফরে গিয়ে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন তিনি। কিন্তু ময়নাতদন্তের পর তার শরীর জুড়ে ক্ষতচিহ্ন দেখে বোঝা গিয়েছে, ভোঁতা কিছু দিয়ে তাকে আঘাত করা হয়েছিল। যদিও পরিবারের দাবি, খাবারে বিষ মিশিয়ে ধর্ষণ করা হয়েছিল হরিয়ানার বিজেপি নেত্রীকে। এর জন্য তারা দায়ী করতে চেয়েছেন সোনালির দুই সহকর্মীকেই।

এ ঘটনায় তার সহকর্মী সুধীর সভগন ও সুখবিন্দরকে গ্রেপ্তার করা হয়েছে। সেই সঙ্গে গোটা ঘটনাকে দীর্ঘ দিনের চক্রান্ত এবং ষড়যন্ত্রের ফলশ্রুতি হিসেবেই দেখছে সোনালির পরিবার। যার আভাস পাওয়া যায় সোনালির শেষ ফোনে।

বৃহস্পতিবার অভিনেত্রীর ভাই রিঙ্কু জানান, সোনালিকে গোয়াতে নিয়ে যাওয়াও চক্রান্তেরই অংশ। কারণ, তার শ্যুটিংয়ের দিন নির্ধারিত ছিল ২৪ আগস্ট। আর এ দিকে হোটেলের ঘর নেওয়া হয়েছিল ২১ এবং ২২ তারিখের জন্য। এমনটা কেন হল, প্রশ্ন তুলছেন তিনি। তা ছাড়া গোয়ার সেন্ট অ্যান্টনি হাসপাতাল, যেখানে সোনালিকে নিয়ে যাওয়া হয়েছিল, সেখান থেকেও জানানো হয়েছে অভিনেত্রীর আগেই মৃত্যু হয়েছিল।

মৃত্যুর আগের দিন বাড়ির সঙ্গে কথাও বলেছিলেন সোনালি। জানান, খাবার খেয়ে অস্বস্তি হচ্ছে। তার পর আর যোগাযোগ করা যায়নি তার সঙ্গে। এতেই সন্দেহ গাঢ় হচ্ছে সোনালির পরিবারের।

ইতোমধ্যে মরদেহ দিল্লিতে এসে পৌঁছেছে শুক্রবার।

রিঙ্কুর বলেন,, আমরা বেশ টের পাচ্ছি, পুরোটাই ছক ছিল। তবে তদন্ত যে ভাবে হচ্ছে, তাতে আমরা সন্তুষ্ট। শুধু এর বিচার চাই।

তিন বছর আগে, সোনালি নাকি তার এক সহযোগীর যৌন হেনস্থার শিকার হয়েছিলেন। পরিবার সূত্রে খবর, তখন হুমকি দিয়ে চুপ করিয়ে রাখা হয়েছিল সোনালিকে। ময়নাতদন্তে আসা রিপোর্ট আরও খতিয়ে দেখা হচ্ছে বলে জানান চিকিৎসকরা। সোনালিকে ধর্ষণ করা হয়েছে কি না, তা জানার জন্য বিশেষ কিছু রাসায়নিক বিশ্লেষণ হবে। তার পরই ফাঁস হবে সোনালির মৃত্যু-রহস্য। ছোটপর্দায় সোনালি ফোগতকে শেষ বার দেখা গিয়েছিল বিগ বস ১৪-এ। তিনি এক জন ‘ওয়াইল্ডকার্ড’ প্রতিযোগী হিসেবে প্রবেশ করে অল্প সময়ের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিলেন।

প্রথমে কংগ্রেসে থাকলেও পরে বিজেপিতে যোগ দেন সোনালি। ২০১৯ সালে হরিয়ানা নির্বাচনে বিজেপির টিকিটে আদমপুর থেকে বিধানসভা নির্বাচনে লড়েছিলেন তিনি। টিকটকেও খুব জনপ্রিয় ছিলেন তিনি।

এ সম্পর্কিত আরও পড়ুন ধর্ষণের | হত্যা | করা | হয় | অভিনেত্রী | সোনালিকে | অভিযোগ | পরিবারের