আর্কাইভ থেকে বাংলাদেশ

চা–বাগানের মালিকদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক আজ

চা–বাগানের মালিকদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক আজ

মজুরি বৃদ্ধির দাবিতে চা বাগানের শ্রমিকরা ৯ আগস্ট থেকে আন্দোলন করছে । শ্রমিক নেতারা কথা বলে এবং প্রশাসনের কর্মকর্তারাও নানা আশ্বাস দিয়েও চা–শ্রমিকদের কাজে ফেরাতে পারেননি।

শনিবার (২৭ আগস্ট) বিকেল ৪টায় গণভবন থেকে সৃষ্ট সংকট নিরসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চা–বাগানের মালিকদের সঙ্গে সভা করবেন।  

৯ আগস্ট থেকে চার দিন দুই ঘণ্টা করে কর্মবিরতি ও পরে ১৩ আগস্ট থেকে সারা দেশে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট পালন করছেন চা-শ্রমিকরা। প্রশাসনের সঙ্গে আলোচনা করে চা-শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় কমিটি ধর্মঘট প্রত্যাহার করলেও সেটা মানছেন না সাধারণ শ্রমিকেরা। বাগানে বাগানে ঘুরে শ্রমিকদের কাজে যোগ দেয়ার অনুরোধ জানাচ্ছেন প্রশাসনের উচ্চপদস্থ কর্তাব্যক্তিরা।

চা-শ্রমিকদের আন্দোলনের মাঝে চা বাগান মালিকেরা ২৫ টাকা মজুরি বাড়িয়ে ১৪৫ টাকার প্রস্তাব করলেও তারা কাজে ফেরেনি। তাদের দাবি ৩০০ টাকা।

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস বৃহস্পতিবার গণমাধ্যমকে বলেন, শনিবার বিকেল চারটায় প্রধানমন্ত্রী গণ ভবনে চা–বাগানের মালিকদের সঙ্গে সভা করবেন।

এদিকে ধর্মঘটের দুই সপ্তাহ পরেও ‘চায়ের রাজধানী’ হিসেবে পরিচিত মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার সব চা-বাগানে কাজ বন্ধ রয়েছে।

টিআর

এ সম্পর্কিত আরও পড়ুন চাবাগানের | মালিকদের | সঙ্গে | প্রধানমন্ত্রীর | বৈঠক | আজ