জাতীয়

শেখ হাসিনা ভারতে বসে উস্কানি দিচ্ছেন : আসিফ

বায়ান্ন প্রতিবেদন

স্বৈরাচারী শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়ে ভারতে অবস্থান নিয়ে বিভিন্ন উস্কানিমূলক বক্তব্য দিয়ে, বাংলাদেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছেন বলে মন্তব্য করেছেন অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) রাতে নারায়ণগঞ্জে ছাত্র-জনতার আন্দোলনে  নিহত  মো. আমানতের জানাজায় অংশগ্রহণ শেষে  এসব কথা বলেন তিনি।

আসিফ মাহমুদ বলেন, বাংলাদেশে উস্কানিমূলক পরিবেশ সৃষ্টির চেষ্টা করা হয়েছিল। কিন্তু জনগণ তা রুখে দিয়েছে। সেখানে আইনশৃঙ্খলা বাহিনীরও প্রয়োজন পড়েনি। দেশকে অস্থিতিশীলের যে কোনো চেষ্টা বাংলাদেশের জনগণই রুখে দেবে।

নিহত আমানতকে স্মরণ করে তিনি বলেন,  যাত্রাবাড়ীতে গুলিবিদ্ধ হয়ে শহীদ হন আমানত। হাসপাতালের মর্গে তার লাশ পড়েছিল। তার স্বজনরা বৃহস্পতিবার তাকে শনাক্ত করে নারায়ণগঞ্জে নিয়ে আসেন। আমানতের মতো ছাত্র-জনতার ত্যাগের বিনিময়ে আমরা স্বৈরাচার মুক্ত নতুন বাংলাদেশ জনগণ পেয়েছে। শহীদের এই ঋণ দেশের মানুষ ও সরকার কোনোদিন ভুলবে না।

যুব ও ক্রীড়া উপদেষ্টা বলেন, শেখ হাসিনা সরকারের নির্দেশে যাদেরকে গুলি করে হত্যা করা হয়েছে। এ হত্যাকাণ্ডের সঙ্গে যারা জড়িত প্রত্যেককে চিহ্নিত করে বিচারের মুখোমুখি করা হবে। পাশাপাশি  রাষ্ট্রের সর্বোচ্চ জায়গায় মানুষের কথা ও ছাত্রদের কথাগুলো তুলে ধরা হবে।

প্রসঙ্গত, গেলো ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ঢাকা চলো লং মার্চ কর্মসূচিতে যোগ দেয়ার জন্য নারায়ণগঞ্জ থেকে ঢাকায় যাওয়ার পথে যাত্রাবাড়িতে গুলিবিদ্ধ হয়ে নিহত মো. আমানত। বিগত ২০০১-২০০৬ বিএনপি সরকারের আমলে  আমানত নারায়ণগঞ্জ কলেজের ছাত্রদলের এজিএস নির্বাচিত হন তিনি।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন শেখ হাসিনা