বিএনপি

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা

বায়ান্ন প্রতিবেদন

ছবি: সংগৃহীত

দলের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে পাঁচ দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি।  আসছে ৩১ আগস্ট থেকে ৪ সেপ্টেম্বর পর্যন্ত এই কর্মসূচি পালিত হবে। 

বুধবার (২১ আগস্ট) বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দল ও অঙ্গ-সহযোগী সংগঠনের যৌথসভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে পাঁচদিনের দলীয় কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

পাঁচদিনের দলীয় কর্মসূচি হলো- ৩১ আগস্ট(শনিবার) জেলা ও উপজেলা পর্যায়ে আলোচনা সভা, ১ সেপ্টেম্বর (রোববার) রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর জিয়ারত, শ্রদ্ধা নিবেদন এবং কেন্দ্রীয় শহীদ মিনারে সাংস্কৃতিক অনুষ্ঠান, ২ সেপ্টেম্বর(সোমবার) দেশের সব মহানগর ও জেলায় র‍্যালির আয়োজন, ৩ সেপ্টেম্বর  (মঙ্গলবার) দেশের সব মহানগর, জেলা, উপজেলা ও ইউনিয়নে মৎস্য অবমুক্তকরণ এবং ৪ সেপ্টেম্বর(বুধবার) জেলা, মহানগর, উপজেলা, ইউনিয়নে বৃক্ষরোপণ কর্মসূচি।  

কর্মসূচি ঘোষণাকালে মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরও বলেন, ‘কোটা সংস্কার আন্দোলনে বিএনপির ১৯৮ কর্মী নিহত হয়েছেন। এ সময় বাংলাদেশের গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে বিএনপিই সবচেয়ে বেশি অবদান রেখেছে বলে দাবি করেন।

তিনি আরও বলেন, ‘বিএনপি বরাবরই স্বৈরাচারের বিরুদ্ধে লড়াই করেছে। গত ১৬ বছরে আওয়ামী লীগ সরকারের বিভিন্ন আন্দোলনে প্রায় দুই হাজার লোককে হত্যা করা হয়েছে।’

এমআর//

এ সম্পর্কিত আরও পড়ুন কর্মসূচি