জাতীয়

ছয় দিনের রিমান্ডে সাবেক মন্ত্রী গোলাম দস্তগীর গাজী

বায়ান্ন প্রতিবেদন

গোলাম দস্তগীর গাজী ছবি: ফাইল

সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী এবং শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ গাজী গ্রুপের চেয়ারম্যান গোলাম দস্তগীর গাজীকে ৬ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত। রোববার(২৫ আগস্ট) বিকাল ৫টা ৫০ মিনিটের দিকে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক কাজী মোহসীন এ আদেশ দেন।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট শাখাওয়াত হোসেন রিমান্ডের বিষয়টি নিশ্চিত করেছেন।  তিনি গণমাধ্যমকে বলেন, ‘ রূপগঞ্জের স্কুলছাত্র রোমান হত্যা মামলায় গোলাম দস্তগীর গাজীর ১০ দিনের রিমান্ড আবেদন করেছিলেন আইনজীবী। শুনানি শেষে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক কাজী মোহসীন ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে,  গতকাল শনিবার দিবাগত রাতে রাজধানীর শান্তিনগরের বাসা থেকে গোলাম দস্তগীর গাজীকে গ্রেফতার করে আইন-শৃঙ্খলা রক্ষাকারি বাহিনী। পরে রোববার তাকে নারায়ণগঞ্জের আদালতে তোলা হয়।

প্রসঙ্গত, কোটা সংস্কারের দাবিতে গড়ে ওঠা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানে গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতন হয়। শেখ হাসিনার পদত্যাগ ও দেশত্যাগের পর আত্মগোপনে চলে যান আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনের নেতারা। আত্মগোপনের তালিকায় আছেন সাবেক মন্ত্রী, সরকারি কর্মকর্তা ও রাষ্ট্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্বরত ব্যক্তিরাও। তাঁদের কেউ কেউ গ্রেপ্তার হচ্ছেন। 

সবশেষ গ্রেপ্তার হয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ।  রাজধানীর পশ্চিম নাখালপাড়ার একটি বাসা থেকে রোববার দুপুরে তাকে গ্রেফতার করা হয়।  তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও্রসি) মোবারক হোসেন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এমআর//

এ সম্পর্কিত আরও পড়ুন গাজী | গাজী গ্রুপ