বাংলাদেশ

এখনো নিয়ন্ত্রণে আসেনি গাজী টায়ার কারখানার আগুন

ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জের রূপগঞ্জে অবস্থিত গাজী টায়ার কারখানার আগুন এখনো নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। ফায়ার সার্ভিসের  ১১ টি ইউনিট সারারাত ধরে চেষ্টা করে যাচ্ছে। তবুও সোমবার (২৬ আগস্ট) সকাল ১১ টা পর্যন্ত আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি বলে জানা গেছে। 

রোববার (২৫ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে গাজী টায়ার কারখানায় আগুন লাগে। এ সময় থেমে থেমে বেশ কিছু বিস্ফোরণ ঘটে। এসব বিস্ফোরণে আশপাশের এলাকা কেঁপে ওঠে। 

তথ্যমতে, রাত ১০ টা ৩৫ মিনিটের দিকে স্থানীয় লোকজন ফায়ার সার্ভিসকে খবর দেয়। খব অর পেয়ে ডেমরা, কাঁচপুর, আদমজী ইপিজেড ও কাঞ্চন ফায়ার স্টেশন থেকে একে একে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট যোগ দেয়। ভবনের ভেতরে বেশ কিছু মানুষের আটকা পড়ার খবর পাওয়া যাচ্ছে। 

স্থানীয় লোকজনের ভাষ্যমতে, সাবেক মন্ত্রী ও গাজী গ্রুপের চেয়ারম্যান গোলাম দস্তগীর গাজী গ্রেপ্তার হওয়ার পর থেকে গাজী টায়ার কারখানায় লুটপাট চলতে থাকে। লুট করতে থাকা অনেক মানুষ আগুন লাগার সময়ও কারখানায় অবস্থান করছিলেন। 

ফায়ার সার্ভিস সদর দপ্তরের মিডিয়া সেলের কর্মকর্তা তালহা বিন জসিম বলেন গণমাধ্যমে জানান, অবকাঠামোগত ও ভেতরে থাকা টায়ার উৎপাদনের দাহ্য পদার্থের কারণে আগুন নিয়ন্ত্রণে আনা ও ভেতরে আটকা পড়াদের উদ্ধারের ব্যাপারটি জটিল হয়ে পড়েছে। 

আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতি সম্পর্কে এখনো কোনো ধারণা করা যায়নি। 

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন নারায়ণগঞ্জ | গাজী টায়ার | রুপগঞ্জ