জাতীয়

চার হাজার আনসার সদস্যের বিরুদ্ধে মামলা

ছবি: সংগৃহীত

পুলিশের কাজে বাধা দেয়ার অভিযোগে ৪ হাজার ১১৪ জন আনসার সদস্যের বিরুদ্ধে মামলা হয়েছে। রাজধানীর পল্টন মডেল থানায় উক্ত থানার উপপরিদর্শক সাজ্জাদ হোসেন ভূঁইয়া বাদী হয়ে এই মামলা করেছেন।

সোমবার (২৬ আগস্ট) আনসার সদস্যদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। 

প্রাপ্ত তথ্যমতে, এ মামলায় ৯৫ জন আনসার সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হবে। বিষয়টি নিশ্চিত করেছেন পল্টন মডেল থানার ওসি।

এর আগে রবিবার (২৫ আগস্ট) চাকরি জাতীয়করণের দাবি নিয়ে সচিবালয়ের সামনে বিক্ষোভ করতে থাকেন বেশ আনসার বাহিনীর একাংশ। বিক্ষোভের একপর্যায়ে সচিবালয় অবরুদ্ধ করে রাখেন তারা। এরপর শিক্ষার্থীদের সঙ্গে আনসার সদস্যদের ধাওয়া পাল্টা-ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। 

রাত ৯টা পর্যন্ত সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীদের অবরুদ্ধ করে রাখেন সাধারণ আনসার সদস্যরা। পরে সমন্বয়কারীদের আহ্বানে সচিবালয়ে তাদের উদ্ধারে আসেন শিক্ষার্থীরা। এ সময় সচিবালয়ের ২ ও ৩ নম্বর গেট এলাকায় শিক্ষার্থীদের ওপর আনসার সদস্যরা হামলা করেন। 

পরে সচিবালয় এলাকার চারদিক থেকে মিছিল নিয়ে শিক্ষার্থীরা ঘিরে ফেলেন। এ সময় সেখানে অতিরিক্ত পুলিশ সদস্য, বিজিবি ও সেনাবাহিনী মোতায়েন করা হয়। শিক্ষার্থীরা এ সময় অধিকাংশ আনসার সদস্যকে পালিয়ে যাওয়ার সুযোগ করে দেন। বিক্ষিপ্তভাবে বিভিন্ন স্থানে হামলা ও মারধরের শিকার হন আনসার সদস্যরা। 

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন আনসার | মামলা