আন্তর্জাতিক

পর্তুগালে দমকল বাহিনীর হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক

ছবি: সংগৃহীত

পর্তুগালে দমকল বাহিনীর একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে কমপক্ষে চারজনের মৃত্যু হয়েছে।

স্থানীয় সময় শুক্রবার (৩০ আগস্ট) ওই হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। দুর্ঘটনার পর এখন পর্যন্ত নিখোঁজ রয়েছে আরও একজন। স্থানীয় কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে। এএফপির এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, উত্তর পর্তুগালের ডাউরো নদীতে শুক্রবার দমকল বাহিনীর হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।

তবে সৌভাগ্যক্রমে ওই দুর্ঘটনা থেকে হেলিকপ্টারের পাইলট বেঁচে গেছেন। এই দুর্ঘটনার পর শনিবার (৩১ আগস্ট) জাতীয় শোক ঘোষণা করা হয়েছে।

ন্যাশনাল মেরিটাইম অথরিটির কমান্ডার রুই সিলভা লামপ্রেয়া পর্তুগিজ মিডিয়াকে জানান, হেলিকপ্টারের ভেতর থেকে দুজনের মরদেহ বের করে আনা হয়েছে।

তিনি জানান, ঘটনাস্থলের কাছ থেকে পরে আরও দুটি মরদেহ উদ্ধার করা হয়। রাতের বেলায় উদ্ধার অভিযান স্থগিত করা হয়। তবে শনিবার আবারও উদ্ধার অভিযান শুরু হওয়ার কথা।

পর্তুগালের নাগরিক সুরক্ষা কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, নিহতদের বয়স ২৯ থেকে ৪৫ বছর। তারা সবাই জাতীয় জেন্ডারমেরির ইমার্জেন্সি প্রোটেকশন অ্যান্ড রেসকিউ ইউনিটের (ইউইপিএস) সদস্য।

দুর্ঘটনার পর ৪৪ বছর বয়সী বেসামরিক পাইলটকে জীবিত উদ্ধার করা হয়েছে। তবে তিনি সামান্য আহত হয়েছেন বলে জানিয়েছেন জেন্ডারমেরির মুখপাত্র মাফালদা অ্যালমেইডা।

হেলিকপ্টারটি পোর্তো শহর থেকে ভেতরের দিকে অবস্থিত বাইয়াওর এলাকায় একটি অগ্নিকাণ্ডের ঘটনায় উদ্ধার কাজে অংশ নিয়েছিল। পরে লেমেগো অঞ্চলে এটি বিধ্বস্ত হয়।

 

কেএস// 

এ সম্পর্কিত আরও পড়ুন হেলিকপ্টার