খেলাধুলা

ছুটি শেষে আজ ঢাকায় ফিরছেন হাথুরুসিংহে

স্পোর্টস ডেস্ক

ভারত সিরিজ সামনে রেখে বাংলাদেশ দল অনুশীলন করছে নিয়মিত। তবে এতদিন দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে দেখা যায়নি মিরপুরে। পাকিস্তান সিরিজ শেষ করে অস্ট্রেলিয়াতে পরিবারের কাছে যান তিনি। ছুটি কাটিয়ে আজ (শনিবার) বাংলাদেশে ফিরছেন হাথুরুসিংহে।

রবিবার (১৫ সেপ্টেম্বর) ভারতের উদ্দেশ্যে উড়াল দেবে বাংলাদেশের টেস্ট দল।

হাথুরুসিংহে কোচ থাকছেন কি না, এমন নানা প্রশ্ন ঘুরপাক খাচ্ছিল বেশকিছু দিন ধরে। বিশেষ করে বোর্ড সভাপতি হিসেবে ফারুক আহমেদ যোগ দেয়ার পর থেকেই গুঞ্জন ছিল হাথুরুসিংহেকে নিয়ে। ফারুকের সঙ্গে হাথুরুসিংহের পূর্বের সম্পর্ক খুব একটা আশাব্যঞ্জক হওয়ার মতো কিছু ছিল না।

যার ফলে এই শ্রীলঙ্কান কোচ বাংলাদেশ দলে জায়গা হারাতে পারেন, এই খবরে বিশ্বাসযোগ্যতা ছিল। তবে পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের দুটিতেই জয়ের পর এ বিষয়ে তেমন কোনো আলাপ ওঠেনি। এমন এক পর্যায়ে এসে হাথুরুসিংহেকে সরিয়ে দেয়ার সুযোগও বেশ কম ছিল।

পাশাপাশি সুনির্দিষ্ট কোনো অভিযোগ ব্যতিরেখে জাতীয় দলের কোনো কোচকে অপসারণ করার উদাহরণ খুব ভালো কিছু নয়। পাকিস্তান সিরিজের পরপরই ভারত সিরিজ হওয়ায়, এসব নিয়ে ভাবার বা কথা বলার সুযোগও কিছুটা কম ছিল বলেই দেখা গেছে। সে হিসেবে আপাতত বাংলাদেশ দলের সঙ্গেই থাকছেন এই লঙ্কান কোচ।

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে দুই টেস্ট ও তিন টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ ও ভারত।

এম এইচ//

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন চন্ডিকা হাথুরুসিংহে