বিএনপি

শনিবার প্রধান উপদেষ্টার সঙ্গে বিএনপির বৈঠক

বায়ান্ন প্রতিবেদন

ছবি: সংগৃহীত

রাষ্ট্র সংস্কারের জন্য গঠিত ৬ কমিশনের কার্যক্রম শুরু হবার আগে দেশের সকল রাজনৈতিক দলের সঙ্গে বৈঠকে বসার সিদ্ধান্ত নিয়েছে অন্তর্বতী সরকার। প্রথম রাজনৈতিক দল হিসেবে শনিবার (০৫ অক্টোবর) বিএনপির সঙ্গে বৈঠক পর্ব শুরু হতে যাচ্ছে।  বৈঠকে রাজনৈতিক দলগুলোর কাছ থেকে সংস্কার কার্যক্রমের জন্য সুপারিশ নেবেন তারা।  ওই দিন বেলা আড়াইটায় রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় এ আলোচনা হবে।  বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন।

বিএনপির মিডিয়ার সেলের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে বুধবার (২ আক্টোবর) সন্ধ্যায় অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের প্রেস সচিব শফিকুল আলম গণমাধ্যমকে জানান, প্রধান উপদেষ্টা আগামী শনিবার থেকে আবারও রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করবেন।  সেখানে উপদেষ্টারাও উপস্থিত থাকবেন।  

বিএনপি ছাড়াও অন্যান্য দলের সঙ্গেও শনিবার সংলাপ করবেন প্রধান উপদেষ্টা।  বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাম গণতান্ত্রিক জোটের নেতাদেরও এদিন সংলাপের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। একজন উপদেষ্টা সিপিবির সাধারণ সম্পাদক রুহিন হোসেনকে (প্রিন্স) এই বৈঠকের কথা জানিয়েছেন। অন্তর্বর্তীকালীন সরকারের পক্ষ থেকে আগামী শনিবার বিকেল চারটায় অন্যান্য রাজনৈতিক দলগুলোকে বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে।  

গেলো ৮ আগস্ট অন্তর্বর্তী সরকার গঠনের পর ইতিমধ্যে দুই দফায় উপদেষ্টা পরিষদের সঙ্গে রাজনৈতিক দলগুলোর প্রতিনিধিদের সভা হয়েছে। তারই চলমান প্রক্রিয়ায় শনিবার থেকে আবারও নতুন দফায় আলোচনা শুরু হবে। দেশের প্রধান রাজনৈতিক দলগুলোর সঙ্গে এই এ আলোচনার মুখ্য বিষয় হবে ছয় সংস্কার কমিশনের কাজের অগ্রগতি সম্পর্কে দলগুলোকে অবহিত করা। 

 দুই থেকে তিন দিনের মধ্যে সংস্কার কমিশন গঠিত হবে বলে আশা প্রকাশ করেন প্রেস সচিব শফিকুল আলম।

জেডএস/

এ সম্পর্কিত আরও পড়ুন বিএনপি