বিনোদন

আবারও সিঙ্গাপুরে ক্যান্সারের চিকিৎসা নিচ্ছেন সাবিনা ইয়াসমিন

বিনোদন ডেস্ক

ছবি: সংগৃহীত

বাংলা গানের জীবন্ত কিংবদন্তি সাবিনা ইয়াসমিন আবারও সিঙ্গাপুরে গেছেন চিকিৎসার জন্য। এর আগে ক্যান্সারের সঙ্গে লড়াই করে তিনি সুস্থ হয়ে দেশে ফিরেছিলেন। কিন্তু এবারও তাকে মুখোমুখি হতে হচ্ছে একই যুদ্ধে। বুধবার (২ অক্টোবর) চিকিৎসার জন্য সিঙ্গাপুরে পৌঁছেছেন তিনি। সেখানকার ন্যাশনাল ক্যান্সার সেন্টারে এক সপ্তাহের জন্য চেকআপ থাকবেন তিনি।

সংগীতশিল্পী দিনাত জাহান মুন্নী জানিয়েছেন, এখন অনেকটাই ভালো আছেন তিনি।  শিগগিরই গানে ফিরতে চান। তবে চেকআপের পরই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন তিনি কতটা সুস্থ আছেন এবং গানে ফেরার উপযুক্ত কিনা।

২০০৭ সালে প্রথম ক্যান্সার ধরা পড়ে সাবিনা ইয়াসমিনের। তখনও তিনি সিঙ্গাপুরে চিকিৎসা নিয়ে ক্যান্সারকে জয় করে ফেরেন মঞ্চে। কিন্তু দীর্ঘ ১৭ বছর পর চলতি বছরের ফেব্রুয়ারিতে তার ওরাল ক্যান্সার আবারও ফিরে আসে। তখন থেকেই চলছে নতুন করে চিকিৎসা।

প্রথম সার্জারি ও থেরাপির পেছনে প্রায় এক কোটি টাকার বেশি ব্যয় হলেও সাবিনা কখনো আর্থিক সহায়তা চাননি। তার সহকর্মীরা বলছেন, এই কিংবদন্তি শিল্পী নিজের দীর্ঘ ক্যারিয়ারের সঞ্চয় দিয়ে চিকিৎসার ব্যয়ভার বহন করছেন, তবে সুস্থ হয়ে ফিরলে সেটা হবে তার জন্য সবচেয়ে বড়ো পুরস্কার।

গত ৩১ মে, তিন মাসের দীর্ঘ চিকিৎসার পর সাবিনা দেশে ফিরে জানিয়েছিলেন, তিনি সম্পূর্ণ সুস্থ এবং আর কোনো ওষুধ বা থেরাপির প্রয়োজন নেই। তবে কয়েকটি নতুন গানের প্রস্তাব ও স্টেজ শোর জন্য ডাক পাওয়ায়, চিকিৎসকদের পরামর্শ নিয়ে আবারও তিনি সিঙ্গাপুর গেছেন।

সাবিনা ইয়াসমিনের অসামান্য কণ্ঠ এবং সঙ্গীতের প্রতি তাঁর ভালোবাসা সবসময় তাঁকে অনুপ্রাণিত করেছে। তিনি ১৪ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন এবং দেশের সর্বোচ্চ বেসামরিক পুরস্কার স্বাধীনতা পুরস্কারেও ভূষিত হয়েছেন। তার অবদান শুধু সংগীতজগৎ নয়, দেশের সাংস্কৃতিক ইতিহাসেও অবিস্মরণীয়।

জেডএস/