বিএনপি

সরকার বদলালেও সব আগের মতই আছে : গয়েশ্বর রায়

সরকার বদলে গেছে, তুমি-আমি একই আছি, যা ছিলাম আগে। শুধু শেখ হাসিনাই নেই, বাকি সব আগের মতোই আছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

রোববার (১৩ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবে  আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে বিএনপির ভূমিকা শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

গয়েশ্বর রায় বলেন, ছাত্রদের আন্দোলন জনগণের আকাঙ্ক্ষার প্রতিফলন। তবে বর্তমান সরকার ছাত্রদের মাথার মুকুট হিসেবে দেখছে, তাদের আলাদা চোখে দেখা হচ্ছে। কেন সচিবালয়সহ বিভিন্ন সরকারি দপ্তরে ছাত্ররা যাবে? আন্দোলনকে তিনি সম্মান জানাচ্ছেন কিন্তু রাজনীতিবিদদের অসম্মান করবেন, ঘৃণা করবেন, এটা ঠিক না।

তিনি বলেন,  ছাত্রদের অধিকার আদায়ের আন্দোলনে বিএনপি মাঠে নেমেছিল বলেই বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা হয়েছে। ছাত্রদের প্রতিটি আন্দোলনে রাজনৈতিক দল হিসেবে বিএনপি মাঠে ছিল।

অবিলম্বে নির্বাচন দেয়ার জন্য অন্তর্বর্তী সরকারের প্রতি আহ্বান জানিয়ে গয়েশ্বর বলেন, ১৫ বছরের একটাই দাবি, একটি সুষ্ঠু নির্বাচন। যেখানে সরকার এখনো নির্বাচন কমিশন পরিবর্তন করতে পারেননি, সেখানে মানুষ কীভাবে বিশ্বাস করবে, আপনারা নির্বাচন করবেন? এসময় আবার কমিশন গঠন করবার দাবিও জানান তিনি।

এ বিএনপি নেতা বলেন, নির্বাচন যত দ্রুত হবে, জনগণের অংশগ্রহণ হবে বাঁধভাঙা জোয়ারের মতো। এই মুহূর্তে যদি নির্বাচন হয় তাহলে বাংলাদেশে অতীতের সব রেকর্ড ভঙ্গ করে ৯০ শতাংশ মানুষ ভোটকেন্দ্রে উপস্থিত হবে।

 

প্রসঙ্গত, সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন  বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন গয়েশ্বর রায়