জাতীয়

সেনাবাহিনীর শীর্ষপদে রদবদল, ডিজিএফআইয়ে নতুন মহাপরিচালক

সেনাবাহিনীর কয়েকটি উচ্চ পদে রদবদল হয়েছে।  মেজর জেনারেল পদ মর্যাদার দুই কর্মকর্তাকে পদোন্নতি দিয়ে লেফটেন্যান্ট জেনারেল করা হয়েছে। ডিজিএফআইয়ে নতুন মহাপরিচালক হয়েছেন মেজর জেনারেল মোহাম্মদ জাহাঙ্গীর আলম। তিনি কুমিল্লায় ৩৩ পদাতিক ডিভিশনের জিওসির দায়িত্ব পালন করে আসছিলেন।

সোমবার (১৪ অক্টোবর) সেনাবাহিনীর বিভিন্ন পদে এ রদবদল আনা হয়।

জানা যায়,  ডিরেক্টরেট জেনারেল অব ফোর্সেস ইন্টেলিজেন্সের (ডিজিএফআই) মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল ফয়জুর রহমানকে লে. জেনারেল পদে পদোন্নতি দিয়ে সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল করা হয়েছে।

এছাড়া পদোন্নতি পাওয়া ২৪ পদাতিক ডিভিশনের (চট্টগ্রাম সেনানিবাস) জিওসি মো. মাইনুর রহমানকে আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ডের (আর্টডক) জিওসি করা হয়েছে।

শেখ হাসিনার সরকারের সময় কোয়ার্টার মাস্টার জেনারেলের দায়িত্বে থাকা লেফটেন্যান্ট জেনারেল মজিবুর রহমানকে  গত ৬ অগাস্ট আর্টডকে পাঠানো হয়েছিল। আর আর্টডকের জিওসি লেফটেন্যান্ট জেনারেল আহম্মদ তাবরেজ শামস চৌধুরীকে বানানো হয়েছিল কিউএমজি।

গত ১২ সেপ্টেম্বর তাবরেজকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়। আর মজিবুরকে করা হয় বরখাস্ত। এরপর থেকে দুটি পদই খালি ছিল। নতুন কিউএমজি ফয়জুর রহমান গত ১২ অগাস্ট ডিজিএফআইয়ের মহাপরিচালক হন। তার আগে তিনি ছিলেন মিরপুরে ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজের (ডিএসসিএসসি) কমান্ড্যান্ট।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন সেনাবাহিনী