রাজনীতি

রাজধানীতে আওয়ামী লীগ ও বিএনপির কর্মীদের মধ্যে সংঘর্ষ

রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে আওয়ামী লীগ ও বিএনপি কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। ৭ মার্চ ও ১৫ আগস্ট বাতিলের সরকারি সিদ্ধান্তের প্রতিবাদে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে বলে জানা গেছে।

শনিবার (১৯ অক্টোবর) দুপুরের দিকে প্রেসক্লাবের সামনে ক্রিয়েটিভ রাইটার্স অ্যাসোসিয়েশনের আয়োজনে অনুষ্ঠিত মানববনন্ধনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, প্রেস ক্লাবের সামনে আওয়ামী লীগের কিছু সংখ্যক কর্মী এক মানববন্ধনের আয়োজন করেন। এসময় অতর্কিতভাবে তাদের ওপর আক্রমণ চালান বিএনপি কর্মীরা। তখন আওয়ামী লীগের কর্মীদের বেধড়ক মারধর করা হয়। তবে ঘটনার সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাউকে সেখানে দেখা যায়নি।

জানা যায়,  ৭ মার্চ ও ১৫ আগস্ট বাতিলের সরকারি সিদ্ধান্তের প্রতিবাদে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ শুরু করেন ক্রিয়েটিভ রাইটার্স অ্যাসোসিয়েশনের অন্তত ২৫ নেতাকর্মী। এসময়ে পাশ থেকে ১৫-২০ জন বাঁশ ও কাঠ নিয়ে এসে তাদের ওপর হামলা চালায়। সংঘর্ষে আহত হয়ে ক্রিয়েটিভ রাইটার্স অ্যাসোসিয়েশনের মুখপাত্র কুতুব হিলালী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

হুমায়ুন কবির নামে এক ব্যক্তি গণমাধ্যমকে জানান, কুতুব হিলালীরা ৭ মার্চ ও ১৫ আগস্ট বাতিলের প্রতিবাদে প্রেস ক্লাবের সামনে দাঁড়ালে বিএনপি ও জামায়াতের ক্যাডাররা হামলা চালায়। এতে তাদের অনেকে আহত হয়েছে। যার মধ্যে চার জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

আই/এ

 

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন আওয়ামী লীগ | বিএনপি