আর্কাইভ থেকে ক্রিকেট

সাকিব এসেও দলকে জিতাতে পারলেন না

সাকিব এসেও দলকে জিতাতে পারলেন না

প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে ২১ রানের হার দিয়ে টুর্নামেন্ট শুরু করে টাইগাররা। এমন হার মোটেও গ্রহণযোগ্য ছিলো না। তখন বলা হয়েছিলো সাকিবের অনুপস্থিতিতে দলে ভরসা কমে গেছে।

নিউজিল্যান্ডের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ সাকিবের নেতৃত্বে মাত্র ১৩৭ রানের পুঁজি পেয়েছে লাল সবুজের প্রতিনিধিরা। সাকিব করেছেন মাত্র ১৬ রান।

টস হেরে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৩৭ রান সংগ্রহ করতে সক্ষম হন টাইগাররা। এটি টপকানো কিউইদের জন্য তেমন কঠিন হয়নি। ৮ উইকেটে নিউজিল্যান্ডের কাছে ম্যাচ হারে টাইগাররা। ১৩ বল বাকি থাকতেই জয় নিয়ে মাঠ ছাড়েন স্বাগতিকরা।

নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৭০ নিয়ে অপরাজিত ছিলেন ডেভন কনওয়ে। বাংলাদেশের পক্ষে একটি করে উইকেট পান শরিফুল ও হাসান মাহমুদ।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৩৭ রান সংগ্রহ করতে সক্ষম হন টাইগাররা।

ব্যাট হাতে দলের পক্ষে সর্বোচ্চ ৩৩ রান করেন শান্ত। সাকিবের ব্যাট থেকে আসে মাত্র ১৬ রান। আরিফ ২৪ ও নুরুল ২৫ রান করলেও বাকিরা আসা আর যাওয়ার মধ্যেই ছিলেন।

নিউজিল্যান্ড একাদশ

ডেভন কনওয়ে, ফিন অ্যালেন, কেইন উইলিয়ামসন (অধিনায়ক), গ্লেন ফিলিপস, মার্ক চাপম্যান, জেমস নিশাম, মাইকেল ব্রেসওয়েল, অ্যাডাম মিলনে, ইশ সোধি, টিম সাউদি, ট্রেন্ট বোল্ট।

বাংলাদেশ একাদশ

সাকিব আল হাসান (অধিনায়ক), মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, ইয়াসির আলী, নুরুল হাসান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরীফুল ইসলাম, নাজমুল হোসেন। 

এ সম্পর্কিত আরও পড়ুন সাকিব | এসেও | দলকে | জিতাতে | পারলেন