আর্কাইভ থেকে ক্রিকেট

শ্বাসরুদ্ধ ম্যাচে হায়দরাবাদকে হারিয়ে ব্যাঙ্গালোরের জয়

শ্বাসরুদ্ধ ম্যাচে হায়দরাবাদকে হারিয়ে ব্যাঙ্গালোরের জয়

চেন্নাইয়ের চিপকে আগের দিন প্রায় হেরে যাওয়া ম্যাচ কলকাতার মুখ থেকে ছিনিয়ে জয়ের আনন্দে মাঠ ছাড়েন রোহিত। ভারতের সহ অধিনায়কের কাছ থেকে যেন সেই শিক্ষা নিয়ে মাঠে নেমেছিলেন অধিনায়ক বিরাট কোহলি। তাইতো ঠিক একইভাবে হায়দরাবাদের মুখ থেকে জয় ছিনিয়ে নিলেন ব্যাঙ্গালোর অধিনায়ক। হারতে বসা ম্যাচে অবিশ্বাস্য কামব্যাক করে ওয়ার্নারদের ৬ রানে হারিয়ে আইপিএল ইতিহাসে প্রথমবার নিজেদের প্রথম দুই ম্যাচেই জয়ের ইতিহাস গড়ে কোহলির দল।

স্লো উইকেটে টসে হেরে আগে ব্যাট করতে নেমে রান তুলতে যথেষ্ট বেগ পেতে হচ্ছিল কোহলিদের। শুরুতেই ১৩ বলে ১১ করে করে বিদায় নেন দেবদূত পাড্ডিকেল। আরেক ওপেনার অধিনায়ক বিরাট কোহলি ৩৩ রান করতে বল খরচ করেন ২৯ টি। ৫ বলে ১ রান করে ফেরেন ডি ভিলিয়ার্স। তবে দলের হয়ে একাই লড়ে যান গ্লেন ম্যাক্সওয়েল। অসাধারণ ব্যাটিং করে ৩৬ বলে তুলে নেন আইপিএলে নিজের সপ্তম ফিফটি। তার ৪১ বলে ৩ ছক্কা ও ৫ বাউন্ডারিতে ৫৯ রানের ইনিংসে ভর করে শেষ পর্যন্ত ৮ উইকেটে ১৪৯ রান সংগ্রহ দাঁড় করায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ঋদ্ধিমান সাহা হারালেও দারুণ ব্যাটিং করে নিশ্চিত জয়ের দিকে দলকে এগিয়ে নিতে থাকেন অধিনায়ক ডেভিড ওয়ার্নার ও মানিষ পান্ডে। ৩১ বলে এবারে আসরে প্রথম ফিফটিও তুলেন হায়দরাবাদ অধিনায়ক। তবে ৩৭ বলে ৫৪ রান করে ফেরেন তিনি।

তার ফেরার সময় হায়দরাবাদের প্রয়োজন ৪০ বলে ৫১ রান। হাতে ছিল ৮ উইকেট। কিন্তু ইনিংসের ১৭তম ওভারে এসে ম্যাচের চিত্র পাল্টে দেন শাহবাজ আহমেদ। সেই ওভারে মাত্র ১ রান দিয়ে ফেরান বেয়ারস্টো, মানিষ পান্ডে ও সামাদ আহমেদকে। এরপর হোল্ডার-শঙ্কররা আর উঠে দাঁড়াতে পারেননি। রাশিদ খান ৯ বলে ১৭ রানের ইনিংস খেললেও তাতে কেবল হারের ব্যবধানই কমে। শেষ পর্যন্ত শেষ ৪ ওভারে ৭ উইকেট হারিয়ে ৯ উইকেটে ১৪৩ রানে থামে হায়দারাবাদের ইনিংস।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন শ্বাসরুদ্ধ | ম্যাচে | হায়দরাবাদকে | হারিয়ে | ব্যাঙ্গালোরের | জয়