আর্কাইভ থেকে ফুটবল

বার্সা-অ্যাথলেটিকোর ড্রয়ে শিরোপার কাছে রিয়াল

বার্সা-অ্যাথলেটিকোর ড্রয়ে শিরোপার কাছে রিয়াল

স্প্যানিশ লা লিগার মহাগুরুত্বপূর্ণ ম্যাচে লিগ লিডার অ্যাথলেটিকো মাদ্রিদের সাথে গোলশূন্য ড্র করেছে রোনাল্ড কোম্যানের দল। এই ম্যাচে পয়েন্ট হারানোয় লিগ শিরোপা জয়ের আশা অনেকটাই ফিকে হয়ে গেলো কাতালানদের। অন্যদিকে এই দুই দলের ড্রতে সবচেয়ে লাভবান হয়েছে রিয়াল মাদ্রিদ। পয়েন্ট টেবিলের কথা বিবেচনায় নিজেদের বাকি ৪ ম্যাচ জিততে পারলেই লিগ শিরোপা ঘরে তুলবে জিদানের শিষ্যরা।

গতরাতের ম্যাচে জয়লাভ করলেই শীর্ষে ওঠার সুযোগ ছিলো বার্সেলোনার। ঘরের মাঠে অবশ্য প্রথম দিকে তেমন একটা সুবিধা করতে পারেনি মেসিরা। বরং স্টেগানের বীরত্বে গোল হজম করা থেকে বেঁচে যায় স্বাগতিকরা।

গুরুত্বপূর্ণ এই ম্যাচের প্রথম সুযোগ আসে উনবিংশ মিনিটে। মারিও এরমোসোর ক্রস ডি-বক্সে খুঁজে পায় আনহেল কোররেয়াকে। তবে আর্জেন্টান ফরোয়ার্ডের শট দারুণ স্লাইডিং চ্যালেঞ্জে কর্নারের বিনিময়ে বিপদমুক্ত করেন ফরাসী ডিফেন্ডার ক্লেমেন্টে লেংলেট। বিরতির আগের ১৫ মিনিটে আক্রমণ বাড়ায় সফরকারীরা। ৩৪তম মিনিটে কয়েক সেকেন্ডের ব্যবধানে দারুণ দুটি সুযোগ তৈরি করলেও মার্ক আন্দ্রে টার স্টেগানের দেয়াল ভাঙতে পারেনি দলটি। 

৪১তম মিনিটে মেসির জাদুকরী ফুটবলে প্রথম সুযোগ পায় বার্সেলোনা। কিন্তু মেসির ট্রেডমার্ক শট অসাধারণ নৈপুণ্যে ঝাঁপিয়ে কোনোমতে আঙুল ছুঁয়ে জাল অক্ষত রাখেন ইয়ান ওবলাক।

দ্বিতীয়ার্ধের শুরুতেই দূর থেকে ভীতি ছড়াতে থাকেন সুয়ারেজ। যদিও তার জোরালো হাফভলি পোস্টের বেশ বাইরে দিয়ে যায়। পরের ১৫ মিনিটে ধীরে ধীরে চাপ বাড়াতে থাকে বার্সেলোনা।

৭১তম মিনিটে জর্দি আলবার ক্রসে হেডে বল জালে পাঠান রোনালদো আরাহো। তবে অফসাইডের কারণে গোলটি বাতিল হয়ে যায়। বার্সেলোনা আক্রমণের ধার বাড়াতে দেস্তকে বসিয়ে উসমান ডেম্বেলেকে নামায়। ৮৫তম মিনিটে তার হাত হাত ধরেই এগিয়ে যেতে পারতো তারা। তবে ডেম্বেলের নেয়া হেড ক্রসবারের ওপর দিয়ে উড়ে যায়।

শেষ দিকে পাওয়া ফ্রি কিক মেসি কাজে লাগাতে ব্যর্থ হলে আর জয় পাওয়া হয়নি বার্সেলোনার। এই ড্রয়ে বার্সা-অ্যাথলেটিকোর চেয়ে বলতে গেলে লাভবান হয়েছে রিয়াল মাদ্রিদ। এখন তাদের বাকি থাকা ৪ ম্যাচে জিতলেই লিগ শিরোপা ঘরে তুলবে লস ব্ল্যাংকসরা।

৩৫ ম্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে অ্যাথলেটিকো মাদ্রিদ। সমান ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে এসেছে বার্সা। এক ম্যাচ কম খেলে ৭৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে রিয়াল মাদ্রিদ।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন বার্সাঅ্যাথলেটিকোর | ড্রয়ে | শিরোপার | কাছে | রিয়াল