আর্কাইভ থেকে করোনা ভাইরাস

বিশ্বে ফের বাড়ছে করোনায় মৃত্যু

বিশ্বে ফের বাড়ছে করোনায় মৃত্যু

মহামারি করোনাভাইরাসে টালমাটাল গোটা পৃথিবী। আর ভাইরাসটির দ্বিতীয় ঢেউয়ে বেগতিক অবস্থায় বিশ্বের বিভিন্ন দেশ। গত কয়েকদিনে করোনায় মৃত্যুর সংখ্যা কমলেও, গত ২৪ ঘণ্টায় এর সংখ্যা ফের বেড়েছে।

সর্বশেষ ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে নতুন করে মারা গেছে ১৩ হাজার ৯৪৩ জন। একই সময়ে ৬ লাখ ১১ হাজার ২২৭ জনের শরীরে ভাইরাসটির অস্তিত্ব মিলেছে।

বুধবার (১৯ মে) সকাল সাড়ে ৮টার দিকে করোনার পরিসংখ্যান নিয়ে কাজ করা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য পাওয়া গেছে।
ওয়ার্ল্ডোমিটারের সবশেষ তথ্য মতে, এখন পর্যন্ত ১৬ কোটি ৪৮ লাখ ৮৩ হাজার ৩৭৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন ৩৪ লাখ ১৮ হাজার ১৬৫ জন। সুস্থ হয়েছেন ১৪ কোটি ৫০ লাখ ১৮ হাজার ৪৮৮ জন।

বর্তমানে সক্রিয় আক্রান্তের সংখ্যা এক কোটি ৭৬ লাখ ৫৬ হাজার ৮০৮ জন। এর মধ্যে এক কোটি ৭৫ লাখ ৫৫ হাজার ৯৮০ জন অর্থাৎ ৯৯ দশমিক ৪ শতাংশের অবস্থা ভালো। এর মধ্যে এক লাখ ৮২৮ জনের অবস্থা আশঙ্কাজনক।

নতুন শনাক্ত ও মৃত্যুর দিক থেকে সবার ওপরে রয়েছে ভারত। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে দুই লাখ ৬৭ হাজার ১৭৪ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত করা গেছে। আর নতুন করে মারা গেছে চার হাজার ৫২৫ জন।

আক্রান্ত ও মৃত্যুর দিক থেকে ওয়ার্ল্ডোমিটারের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সেখানে নতুনভাবে ২৭ হাজার ৫০৬ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে। এ নিয়ে যুক্তরাষ্ট্রে মোট সংক্রমিত রোগীর সংখ্যা তিন কোটি ৩৭ লাখ ৭৪ হাজার ৯৪৫ জন। ৭৩৩ নতুন মৃত্যু নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ছয় লাখ এক হাজার ৩৩০ জনে। তালিকার ওপরে থাকা অন্যান্য দেশগুলো হলো- ব্রাজিল, ফ্রান্স, ইরান, ইতালি, ইউক্রেন, আর্জেন্টিনা, রাশিয়া, মেক্সিকো, জার্মানি ও তুরস্ক। এ তালিকায় বাংলাদেশ রয়েছে ৩৩তম স্থানে।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন বিশ্বে | ফের | বাড়ছে | করোনায় | মৃত্যু