আর্কাইভ থেকে ঢালিউড

দেশে নক্ষত্র রেখে বিদেশে তৌকির-বিপাশা!

দেশে নক্ষত্র রেখে বিদেশে তৌকির-বিপাশা!

তৌকির আহমেদ-বিপাশা হায়াত। জনপ্রিয় এই তারকা দম্পতি ১৯৯৯ সালের ২৩ জুলাই বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তাদের দুই সন্তান- মেয়ে আরিশা আহমেদ ও ছেলে আরীব আহমেদ।

করোনা মহামারির কারণে ২০২০ সালের প্রথম থেকেই মার্কিন যুক্তরাষ্ট্রে আটকে পড়েন বিপাশা হায়াত। পরে যুক্তরাষ্ট্রের ফ্লাইট চালু হলে ওই বছরের সেপ্টেম্বরে ছেলে-মেয়েকে নিয়ে বিপাশার সঙ্গে যোগ দেন তৌকির আহমেদ। 

তৌকির-বিপাশা দম্পতির সঙ্গে কথা বলে জানা যায়, তাদের দুই ছেলে-মেয়ের ভবিষ্যতের কথা চিন্তা করে সেখানে স্থায়ীভাবে বসবাসের কথা ভাবছেন তারা। 

তবে তৌকীর আহমেদ জানিয়েছেন, স্থায়ীভাবে থাকার জন্য চেষ্টা করা হলেও তিনি যাওয়া-আসার মধ্যেই থাকবেন। বিপাশা সন্তানদের সঙ্গে সেখানেই স্থায়ী হবেন।

সন্তানদের নিয়ে যুক্তরাষ্ট্রে বসবাস করলেও দেশের মায়া ছাড়তে পারেননি এই দম্পতি। তার অন্যতম কারণ দেশে তাদের ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। 

জানা গেছে, অভিনয়ের পাশাপাশি এই দম্পতি বাণিজ্যিক উদ্দেশ্যে গাজীপুরের শ্রীপুরে ‘নক্ষত্রবাড়ি রিসোর্ট’ গড়ে তোলেন। প্রায় ১০ বিঘা জমির ওপর এই রিসোর্টটি গড়ে তোলা হয়। সেই নক্ষত্র (নক্ষত্রবাড়ি রিসোর্ট) ঘিরে তাদের আলাদা আবেগ কাজ করে। 

তৌকির আহমেদের নাট্যাভিনয়ের অভিষেক হয় আশির দশকে। প্রথম নাটকে সফলতার পর তিনি বিটিভি’তে প্রচারিত বিভন্ন নাটকে শীর্ষ অভিনেতা হিসেবে প্রতিষ্ঠালাভ করেন। পরবর্তীতে অভিনয়ের পাশাপাশি নাট্য ও চলচ্চিত্র পরিচালক হিসেবেও আত্মপ্রকাশ করেন তিনি। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘জয়যাত্রা’ পরিচালনা করে তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কারও অর্জন করেন।

অভিনেত্রী বিপাশা হায়াত টিভি অভিনেতা আবুল হায়াতের কন্যা। জন্ম ১৯৭১ সালের ২৩ মার্চ।  নব্বইয়ের দশকে অনেক টিভি নাটকে অভিনয় করেন বিপাশা হায়াত। সেই থেকে নিজেকে জনপ্রিয় হিসেবে সুপ্রতিষ্ঠিত করেন তিনি। মঞ্চনাটকেও সফল ছিলেন তিনি, কিন্তু বিয়ের পর মঞ্চনাটকের অভিনয় ছেড়ে দেন। বিপাশা হায়াত আগুনের পরশমণি চলচ্চিত্রে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন দেশে | নক্ষত্র | রেখে | বিদেশে | তৌকিরবিপাশা