আর্কাইভ থেকে করোনা ভাইরাস

সস্ত্রীক করোনায় আক্রান্ত পশ্চিমবঙ্গের সাবেক মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য

সস্ত্রীক করোনায় আক্রান্ত পশ্চিমবঙ্গের সাবেক মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন পশ্চিমবঙ্গের সাবেক মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য ও তার স্ত্রী মীরা ভট্টাচার্য। গতকাল মঙ্গলবার তাদের দুইজনেরই করোনা শনাক্ত হয়। উদ্যোগ নেওয়া হলেও হাসপাতালে চিকিৎসা নিতে অনীহা জানান বুদ্ধদেব ভট্টাচার্য। বাড়িতেই চিকিৎসাধীন আছেন তিনি। তার শরীরে অক্সিজেনের মাত্রা এখনও আশঙ্কাজনক নয়। তবে শ্বাসকষ্ট দেখা দেওয়ায় মঙ্গলবার রাতেই দক্ষিণ কলকাতার একটি বেসরকারি নার্সিংহোমে মীরা ভট্টাচার্যকে ভর্তি করা হয়।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকা জানায়, আজ বুধবার দলের সিদ্ধান্ত মেনে বুদ্ধদেব ভট্টাচার্যকে হাসপাতাল বা তাঁর নিজের বাড়িতে বিশেষ ব্যবস্থায় চিকিৎসা দেওয়া হতে পারে। তিনি দীর্ঘদিন ধরে অসুস্থ। অসুস্থতার কারণে অনেকদিন বাড়ি থেকে বের হচ্ছেন না বুদ্ধদেব ভট্টাচার্য। এবার বিধানসভা নির্বাচনে ভোট দিতে যেতেও পারেননি তিনি।

বেশ কিছুদিন ধরেই করোনার কিছু উপসর্গ দেখা দিয়েছিল বুদ্ধদেব এবং তাঁর স্ত্রীর। প্রথমে করোনা সংক্রমিত হন বুদ্ধদেব ভট্টাচার্যের স্ত্রী। বুদ্ধদেব ভট্টাচার্যের শরীরেও করোনার বেশ কিছু উপসর্গ দেখা দেয়। এরপরই করোনা পরীক্ষার পরামর্শ দেয় চিকিৎসকরা। রিপোর্ট পজেটিভ আসে তারও।

বুদ্ধদেব ভট্টাচার্যের বয়স ৭৭ বছর। ২০০০ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত পশ্চিমবঙ্গের বামফ্রন্টের মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। ২০১১ সালের নির্বাচনে বামফ্রন্ট পরাজিত হলে মুখ্যমন্ত্রীর পদ ছেড়ে দেন বুদ্ধদেব।

এদিকে পশ্চিমবঙ্গ রাজ্যে গেল ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৯ হাজার ৪২৮ জনের। রাজ্য স্বাস্থ্য দপ্তরের স্বাস্থ্য বুলেটিনে আরও বলা হয়, গেল ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে মারা গেছে ১৪৫ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১৯ হাজার ৫০ জন। এখনো বিভিন্ন হাসপাতাল, ক্লিনিক ও নার্সিংহোমে চিকিৎসাধীন এক লাখ ৩১ হাজার ৭৯৩ জন। করোনায় এখন পর্যন্ত পশ্চিমবঙ্গে মারা গেছে ১৩ হাজার ৫৭৬ জন।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন সস্ত্রীক | করোনায় | আক্রান্ত | পশ্চিমবঙ্গের | সাবেক | মুখ্যমন্ত্রী | বুদ্ধদেব | ভট্টাচার্য