আর্কাইভ থেকে দেশজুড়ে

লকডাউনে ভিন্ন সড়কে দূরপাল্লার বাস

লকডাউনে ভিন্ন সড়কে দূরপাল্লার বাস

উত্তরাঞ্চলের প্রবেশদ্বার হিসেবে পরিচিত টাঙ্গাইলের এলেঙ্গা পৌরসভায় চলছে লকডাউন। এছাড়াও ঢাকার সাথে বিচ্ছিন্ন করা হয়ে সড়ক যোগাযোগ। ফলে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু মহাসড়কে দূরপাল্লার গণপরিবহন চলাচলে কিছুটা বিধিনিষেধ থাকায় সড়কের কয়েকটি জায়গায় বসানো হয়েছে পুলিশের চেকপোস্ট। তবে থেমে নেই ঢাকাগামী দূরপাল্লার বাস।

উত্তরাঞ্চল থেকে ছেড়ে আসা বাসগুলো বঙ্গবন্ধু সেতু পাড় হয়ে বঙ্গবন্ধু সেতু-ভূঞাপুর সড়ক দিয়ে ঘাটাইল হয়ে মির্জাপুরের গোড়াই দিয়ে চন্দ্রা যাচ্ছে। অধিকাংশ বাসেই প্রতিটি সিটে যাত্রী দেখা গেছে। একই পন্থায় চন্দ্রা থেকে যাত্রী নিয়ে আবার উত্তরাঞ্চলের দিকে যাচ্ছে। আবার ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক দিয়েও চলাচল করতে দেখা গেছে অনেক দূরপাল্লার বাস।

বাসের চালকরা জানিয়েছেন, করোনা সংক্রমণের ঝুঁকি নিয়েই তারা চলাচল করছেন। এর আগে দীর্ঘ দিন বাস চলাচল  বন্ধ ছিলো। কোন অনুদান পাননি। বাধ্য হয়েই ভয় আর শঙ্কা নিয়ে পেটের তাগিদে তারা সড়কে বের হয়েছেন।

বাসের যাত্রীরা জানান, হঠাৎ করেই ঢাকার সাথে যোগাযোগ বিচ্ছিন্ন করে দেয়ায় তারা বিপাকে পড়েছেন। অফিসিয়াল ও ব্যক্তিগত কাজে ঢাকা যেতে হচ্ছে কয়েকবার যানবাহন পাল্টিয়ে। এতে ভাড়াও লাগছে কয়েকগুণ বেশি।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত বলেন, দূরপাল্লার বাস ঢাকা প্রবেশ করছে না। চন্দ্রার আগেই তাদের ফেরত পাঠানো হচ্ছে। আর যেহেতু পুরো টাঙ্গাইল লকডাউন না সেহেতু কিছু বাস চলাচল করছে। তারপরও মহাসড়কে পুলিশ তৎপর রয়েছে।

মুনিয়া

এ সম্পর্কিত আরও পড়ুন লকডাউনে | ভিন্ন | সড়কে | দূরপাল্লার | বাস