আর্কাইভ থেকে ক্রিকেট

ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ না খেলেই দেশে ফিরছেন মুশফিক

ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ না খেলেই দেশে ফিরছেন মুশফিক

জিম্বাবুয়ে থেকে দেশে ফিরে আসছেন মুশফিকুর রহিম। আসন্ন ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে খেলার কথা থাকলেও হঠাৎ করেই সেই সিদ্ধান্তে বদল আনলেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। জানা গেছে, অস্ট্রেলিয়া সিরিজের আগে ১৪ দিনের কোয়ারেন্টিনের কথা মাথায় রেখেই এমন সিদ্ধান্ত নিয়েছেন মুশফিক।
 
এর আগে জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি সিরিজ থেকে নাম সরিয়ে নিয়েছিলেন মুশফিক। জিম্বাবুয়ে সফরে এর আগে একমাত্র টেস্টের পর তিনটি ওয়ানডে খেলেই দেশে ফেরার কথা ছিল মুশফিকের। তবে জিম্বাবুয়ের জৈব সুরক্ষাবলয় থেকে বেরিয়ে দেশে ফিরলে অস্ট্রেলিয়া সিরিজের আগে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে তাঁকে।

এতে সময় মতো অস্ট্রেলিয়া সিরিজের জন্য দলের সঙ্গে জৈব সুরক্ষাবলয়ে থাকতে পারবেন না তিনি। ফলে সিদ্ধান্ত বদলে টি-টোয়েন্টিতেঅ খেলছেন মুশফিক- ২৪ ঘন্টা আগেই এমনটা জানিয়েছিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। 

মঙ্গলবার (১৪ জুলাই) প্রধান নির্বাচক বলেছিলেন, ‘সে যদি জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি খেলতে না চায়, তাহলে জৈব সুরক্ষাবলয় থেকে বের হয়ে দেশে ফিরে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে তাকে। সে ক্ষেত্রে অস্ট্রেলিয়া সিরিজে জৈব সুরক্ষাবলয়ে সময়মতো ঢোকা কঠিন হয়ে পড়বে তার জন্য। অস্ট্রেলিয়া সিরিজে তাকে প্রয়োজন। এ কারণে সে সিদ্ধান্ত বদলে ফেলেছে।’

তবে নান্নুর এমন বক্তব্যের একদিন পেরোতেই আবারও সিদ্ধান্তে বদল আনলেন বাংলাদেশের এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। বুধবার এক আনুষ্ঠানিক বিবৃতিতে এমনটা জানিয়েছে বিসিবি। আজ রাতেই হারারে থেকে দেশের উদ্দেশ্যে রওনা দিবেন মুশফিক।

২৯ জুলাই বাংলাদেশে আসার কথা অস্ট্রেলিয়া দলের। আগস্টের শুরুতে পাঁচটি টি-টোয়েন্টি খেলবে তারা, সব কটি ম্যাচই হওয়ার কথা মিরপুরে। এ মুহূর্তে সীমিত ওভারের সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ সফরে রয়েছে অস্ট্রেলিয়া, সরাসরি সেখান থেকেই বাংলাদেশে আসবে পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নরা।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন ওয়ানডে | ও | টিটোয়েন্টি | সিরিজ | খেলেই | দেশে | ফিরছেন | মুশফিক