আর্কাইভ থেকে ক্রিকেট

প্রস্তুতি ম্যাচে চোট পেয়ে মাঠের বাইরে মোস্তাফিজ

প্রস্তুতি ম্যাচে চোট পেয়ে মাঠের বাইরে মোস্তাফিজ

জিম্বাবুয়েতে ওয়ানডে সিরিজ আগে প্রস্তুতি ম্যাচটা ভালোই কেটেছে বাংলাদেশ দলের। তামিম ইকবালের চোট নিয়ে খেলা অর্ধশতকের দিনে অবশ্য ফলাফল আসেনি কোন। জিম্বাবুয়ের নির্বাচিত একাদশের বিপক্ষে রানের দেখা পেয়েছেন লিটন দাস বাদে প্রায় সবাই। তবে এই ম্যাচে চোট পেয়ে মাঠের বাইরে চলে যেতে হয়েছে মোস্তাফিজুর রহমানকে।
 
একমাত্র ম্যাচে টাইগারদের দেয়া ২৯৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে স্বাগতিকরা ১৩০ রানেই হারায় ৭ উইকেট। ৪০.১ ওভারে তারা ৭ উইকেটে ১৮৯ রান তোলার পর আলোকস্বল্পতায় আর খেলা সম্ভব হয়নি। জিম্বাবুয়ের হয়ে সাত নম্বরে নেমে ৫৯ রানে অপরাজিত থাকেন টিমাইসেন মারুমা। ২টি করে উইকেট নিয়েছেন মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন ও ইবাদত হোসেন। একটি নিয়েছেন শরিফুল ইসলাম। এই পরিস্থিতিতে ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতিতে বাংলাদেশের জয় নিশ্চিত, তবে ব্যবধান জানা যায়নি।

এদিকে টসে জিতে আগে ব্যাট করতে নামা বাংলাদেশকে ভালো সূচনা এনে দেয় তামিম-নাঈমের ওপেনিং জুটি। চোট নিয়েই ৬২ বলে ৬৬ রান করেন তামিম। ৯৬ মিনিট ক্রিজে থেকে ১১ চার ও একটি ছক্কায় গড়া তার ইনিংস। ত্রিশ ছাড়ানো ইনিংস এসেছে সাকিব, মিঠুন ও মোসাদ্দেকের ব্যাট থেকে। অন্যদের সুযোগ দিতে স্বেচ্ছায় ব্যাটিং ছেড়ে দেন মিঠুন ও মোসাদ্দেক। শেষ পর্যন্ত নির্ধারিত ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ২৯৬ রান তোলে বাংলাদেশ দল। 
 
ব্যাটে-বলের প্রস্তুতিটা ভালো হলেও শঙ্কা দেখা দিয়েছে মোস্তাফিজুর রহমানকে নিয়ে। টাইগারদের দ্বিতীয় ইনিংসের প্রথম ওভার করতে এসে অ্যাঙ্কেলে অস্বস্তি নিয়ে উঠে গেছেন মোস্তাফিজ, এর আগে করেছিলেন ৫ বল। এরপর বরফ দেওয়া হয়েছে তার পায়ে। জানা গেছে, ডান পায়ের গোড়ালিতে টান লাগায় মাঠ ছেড়েছেন কাটার-মাস্টার। 

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ
৫০ ওভারে ২৯৬/৬ (তামিম ৬৬, নাঈম ২৫, সাকিব ৩৭, লিটন ২, মিঠুন ৩৯ (স্বেচ্ছাবসর), মোসাদ্দেক ৩৬ (স্বেচ্ছাবসর), আফিফ ২৮, সোহান ১৮, সাইফউদ্দিন ১২*, মিরাজ ৫*; নিয়াউচি ১০-০-৫৩-০, ফারাজ ১০-০-৭৩-২, চিভানগা ৮-১-৪৪-২, চিসোরো ৬-০-২৯-০, বার্ল ৮-০-৫৯-০, মাধেভেরে ৪-০-১২-২, মাসাকাদাজা ৪-০-১৭-০)

জিম্বাবুয়ে নির্বাচিত একাদশ
৪০.১ ওভারে ১৮৯/৭ (মাধেভেরে ১৪, মারুমানি ৯, চিবাবা ১৭, মায়ার্স ৪২, কামুনহুকামউই ০, রাজা ২৪, মারুমা ৫৯*, বার্ল ২, মুটুমবামি ১৬*; মুস্তাফিজ ০.৫-০-৫-০, মোসাদ্দেক ৬.১-১-১৬-২, সাইফউদ্দিন ৭-০-৩৩-২, শরিফুল ৭-০-৩৯-১, তাইজুল ৮-১-৩০-০, ইবাদত ৭.১-০-৩৭-২, আফিফ ৪-০-২৬-০)। 

এস

এ সম্পর্কিত আরও পড়ুন প্রস্তুতি | ম্যাচে | চোট | পেয়ে | মাঠের | বাইরে | মোস্তাফিজ