Connect with us

সিলেট

জগন্নাথপুর উপজেলা নির্বাচনে ত্রিমুখী লড়াই

Published

on

সুনামগঞ্জের জগন্নাথপুরে উপজেলা পরিষদের নির্বাচন যত ঘনিয়ে আসছে, ততোই জমে উঠছে নির্বাচনী আমেজ। এ উপজেলায় পুরুষ ভোটার ৯৫ হাজার ৩২৩ ও নারী ভোটার ৯৩ হাজার ৭১৬ জন। ৮৯টি কেন্দ্রের মাধ্যমে আগামী ২ নভেম্বর দীর্ঘ প্রতীক্ষিত উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

একটি পৌরসভা ও আটটি ইউনিয়ন পরিষদ নিয়ে গঠিত প্রবাসী অধ্যুষিত ঐতিহ্যবাহী জগন্নাথপুর উপজেলা। এ উপজেলার মোট ভোটার সংখ্যা এক লাখ ৯০ হাজার ৩৯ জন। শেষ সময়ে এসে গণ-সংযোগ, উঠান বৈঠক ও প্রচার-প্রচারণায় রীতিমতো নির্ঘুম রাত কাটাচ্ছেন প্রার্থীরা। একমাত্র প্রচার মাধ্যম সামাজিক যোগাযোগ মাধ্যমে দিন রাত অভিরাম পরিচালনা চালিয়ে যাচ্ছেন তারা।

এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে ৫, ভাইস চেয়ারম্যান পদে ৫ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ সহ ৩টি পদের বিপরীতে মোট ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। তারা হলেন, চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ আকমল হোসেন, সাবেক জেলা বিএনপির সহ-সভাপতি বর্তমান উপজেলা চেয়ারম্যান আলহাজ আতাউর রহমান, স্বতন্ত্র হলেও আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে পরিচিত সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মুক্তাদির আহমদ মুক্তা, জমিয়তে উলামায়ে মনোনীত প্রার্থী সৈয়দ তালহা আলম ও জাতীয় পার্টি পরিচিত যুক্তরাজ্য প্রবাসী প্রার্থী আব্বাস চৌধুরী।

নির্বাচনে চেয়ারম্যান পদে ত্রিমুখী লড়াই এখন তুঙ্গে রয়েছে। এ নির্বাচনের মাধ্যমে আওয়ামীলীগ তাদের হারানো চেয়ারম্যান পদটি পুনরায় উদ্ধার করতে চায়। সাবেক ভাইস চেয়ারম্যান আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মুক্তাদীর আহমদ মুক্তা দিন বদলের স্লোগানে এগিয়ে যেতে চান। তবে জমিয়ত এবার নতুন করে ভোটের ভাগ বসাবে। সব মিলিয়ে শেষ সময়ে এসে ভোটের হিসাব-নিকাশ মেলাতে প্রার্থী ও ভোটার সহ সবাই ব্যস্ত হয়ে পড়েছেন। এ ক্ষেত্রে নির্বাচনী কলা-কৌশলে যারা এগিয়ে রয়েছেন, তাদের বিজয় সহজ হবে। তা না হলে ভরাডুবি হওয়ার আশঙ্কা রয়েছে।

ভোটারদের সঙ্গে কথা বলে ভিন্ন ভিন্ন মতামত পাওয়া গেছে। নৌকা, আনারস, মটরসাইকেল, খেজুর গাছ, ঘৌড়া প্রতিকে প্রার্থীরা প্রত্যেকেই জয়ের ব্যাপারে আশাবাদী হলেও মূলত নৌকা, আনারস, খেজুর গাছের মধ্যেই হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে মনে করছেন সাধারন ভোটাররা। তবে শেষ পর্যন্ত সুষ্ঠু ভোট হবে কিনা তা নিয়েও প্রশ্নও রয়েছে কোনো কোনো ভোটারের মাঝে।

Advertisement

নৌকা প্রতিকের সমর্থকরা জানান, জগন্নাথপুর উপজেলার গেলো কয়েক বছর ধরে উন্নয়নের ধারাবাহিকতা থাকায় এবার পুরো নির্বাচনী এলাকায় নৌকার জোয়ার বইছে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতেই ভোটাররা আবারও নৌকা প্রতিকের প্রার্থীকে নির্বাচিত করবেন। উপজেলা চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী স্বতন্ত্র প্রার্থী হিসেবে গতবার প্রতিদ্বন্দ্বিতা করে মুক্তাদীর আহমদ মুক্তা হেরে যান। কিন্তু গেলো পাঁচ বছরে জনগনের জন্য কাজ করা সহ বন্যার সময় জনগনের পাশে থাকায় এলাকায় তাঁর জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে। আরেক প্রবাসী প্রার্থী জমিয়তের ব্যানালে নির্বাচন করবেন বলে প্রায় তিন বছর ধরে এলাকায় বিভিন্ন সামাজিক কাজে অংশ গ্রহন করে জনগনের নজরে চলে আসছেন। ভয়াবহ বন্যার সময় জনগনের পাশে থেকে কাজ করায় জয়ের ব্যাপারে আশাবাদী সমর্থকরা। লড়াইটি অবশেষে ত্রিমুখী লড়াইয়ে পরিণত হতে পারে বলে মনে করছেন অনেকেই।

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

দেশজুড়ে

প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় ধর্ষণ, গ্রেপ্তার ১

Avatar of author

Published

on

সুনামগঞ্জের জগন্নাথপুরে প্রেমের প্রস্তাবে রাজী না হওয়ায় এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে  রাহিম আহমেদ (২৪) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে  পুলিশ।

মঙ্গলবার (৩০ এপ্রিল) সুনামগঞ্জের জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুর ইসলাম বায়ান্ন টিভিকে বিষয়টি নিশ্চিত করেন।

আমিনুর ইসলাম জানান, গেলো ২৮ এপ্রিল সন্ধ্যা ৬টার দিকে রাহিম আহমেদ প্রাইভেট কার নিয়ে স্থানীয় একটি স্কুলের সামনে ব্রীজের উপর এসে মেয়েকে মোবাইল ফোনে ডেকে আনে। এরপর মেয়ের ইচ্ছার বিরুদ্ধে জোর পূর্বক প্রাইভেট কারে তুলে নিয়ে সিলেটের আবাসিক হোটেলের একটি কক্ষে আটক রেখে জোর পূর্বক একাধিকবার ধর্ষণ করে।পরে গেলো ২৯ এপ্রিল বিকেলে  মেয়েটিকে তাঁর বাড়ীর পাশে নামিয়ে দিয়ে আসামি চলে যায়।

ভুক্তভোগীর মা জানান,তাঁর মেয়েকে হাবিবপুর (আশিঘর) গ্রামের আব্দুল কুদ্দুছের ছেলে রাহিম আহমেদ (২৪) বিভিন্ন সময় প্রেমের প্রস্তাব দিয়ে আসছিলো। কিন্তু লোকলজ্জার ভয়ে তাঁরা বিষয়টি কাউকে জানাননি। মেয়ে রাজি না হওয়া অভিযুক্ত এ ঘটনা ঘটায় বলে দাবি করেন তিনি।

প্রসঙ্গত, এ ঘটনায় ভুক্তভোগীর মা বাদী হয়ে থানায় মামলা করলে পুলিশ আসামিকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করে।

Advertisement

আই/এ

পুরো পরতিবেদনটি পড়ুন

সিলেট

ট্রাক-পিকআপ সংঘর্ষে নিহত ২

Avatar of author

Published

on

সড়ক দুর্ঘটনা

মাছবোঝাই পিকআপ ও সিমেন্টবোঝাই ট্রাকের সংঘর্ষে ঘটনাস্থলেই নিহত হয়েছেন দুইজন। মঙ্গলবার (৩০ এপ্রিল) ভোরে হবিগঞ্জের বাহুবল উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের তগলী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- পিকআপ চালক চুনারুঘাট উপজেলার উবাহাটা ইউনিয়নের বালিয়ারী গ্রামের বাহার মিয়ার ছেলে হৃদয় মিয়া (২৬) ও হেলপার শায়েস্তাগঞ্জ উপজেলার সুতাং (পূর্ব নোয়াগাও) গ্রামের ছোয়াব আলীর ছেলে রিপন মিয়া (২৪)।

পুলিশ জানায়, ফজরের নামাজের পর সুতাং বাজার থেকে মাছবোঝাই পিকআপটি (ঢাকা মেট্রো ন ১৯-২৩২১) বাহুবল বাজারে কিছু মাছ পৌঁছে দেয়। পরে বাকি মাছ নিয়ে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল হয়ে জুড়ী যাওয়ার জন্য রওনা হয়। পথে ঢাকা-সিলেট মহাসড়কের তগলী এলাকায় পৌঁছালে সিলেটগামী সিমেন্টবোঝাই ট্রাকের (ঢাকা মেট্রো শ ১৩-০৫৭৩) সঙ্গে সংঘর্ষ হয়। দুর্ঘটনায় পিকআপটি দুমড়ে মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই পিকআপের চালক ও হেলপার মারা যান।

শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল করীম দুর্ঘটনার বিষয়টির নিশ্চিত করে জানান, খবর পেয়ে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানা পুলিশ মরদেহ উদ্ধার করেছে।

 

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

বাংলাদেশ

তিন ঘণ্টা পর সিলেটের রেল যোগাযোগ স্বাভাবিক

Avatar of author

Published

on

কালবৈশাখী ঝড়ে সারা দেশের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ বন্ধের তিন ঘণ্টা পর তা স্বাভাবিক হয়েছে। এর আগে রোববার বিকেল ৫টার দিকে কালবৈশাখী ঝড়ে মৌলভীবাজারের কমলগঞ্জের লাউয়াছড়ায় রেললাইনের ওপর গাছ পড়ে সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। এতে, শ্রীমঙ্গল ও কমলগঞ্জ স্টেশনে দুইটি ট্রেন আটকা পড়ে।

রোববার (২৮ এপ্রিল) রাত ৮টার দিকে রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, রোববার বিকেলে হঠাৎ করেই কালবৈশাখী ঝড় আঘাত হানে। এ সময় জয়ন্তিকা ট্রেনটি শ্রীমঙ্গল স্টেশনে আসলে ট্রেনের ওপর গাছ পড়ে। এতে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। ঝড়ে লাউয়াছড়া জাতীয় উদ্যানের বেশ ক্ষতি হয়েছে। বনের ভেতর দিয়ে যাওয়া আখাউড়া-সিলেট রেলপথের একাধিক স্থানে গাছ ভেঙে পড়েছে। এর ফলে ওই লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে গেছে। এতে দুর্ভোগে পড়েছেন কয়েক শতাধিক ট্রেনের যাত্রী।

কমলগঞ্জের ভানুগাছ রেলওয়ে স্টেশন মাস্টার কবির আহমেদ গণমাধ্যমে বলেন, ঝড়ে সিলেট-শ্রীমঙ্গল রেললাইনের ওপর কয়েকটি গাছ ভেঙে পড়েছে। এতে বিকেল থেকে সারা দেশের সঙ্গে সিলেটের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পরে রাত ৮ টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এএম/

Advertisement
পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

দুর্ঘটনা25 mins ago

রাজধানীর নিকুঞ্জে আবাসিক ভবনে বিস্ফোরণ, আহত ১

রাজধানী নিকুঞ্জ-২ এলাকার একটি আবাসিক ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। মঙ্গলবার(৩০ এপ্রিল) বিকেলে এ ঘটনায় একজন আহত হয়েছেন। তাকে উদ্ধার করে...

অর্থনীতি60 mins ago

জিডিপি প্রবৃদ্ধির দৌড়ে চীন, মালয়েশিয়াকে ছাড়াবে বাংলাদেশ: আইএমএফ

চলতি অর্থবছরে মোট দেশজ উৎপাদন বা জিডিপি প্রবৃদ্ধির দৌড়ে এশিয়ার অনেক দেশের চেয়ে এগিয়ে থাকবে বাংলাদেশ। চলতি অর্থবছরে বাংলাদেশের প্রবৃদ্ধি...

জাতীয়3 hours ago

আবারও বিদ্যুৎ উৎপাদনে রেকর্ড

আবারও বিদ্যুৎ উৎপাদনে রেকর্ড করলো বাংলাদেশ। ১৬ হাজার ৪৭৭ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হয়েছে আজ। এর  ফলে দেশের ৫৪ বছরের ইতিহাসে...

জাতীয়3 hours ago

ডিএসইসি সভাপতি মুক্তাদির অনিক, সম্পাদক জাওহার ইকবাল

গণমাধ্যমে কর্মরত সহ-সম্পাদকদের সংগঠন ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের (ডিএসইসি)দ্বিবার্ষিক নির্বাচনে সভাপতি পদে মুক্তাদির অনিক নির্বাচিত হয়েছেন। আর সাধারণ সম্পাদক হয়েছেন জাওহার...

জ্বালানি তেল জ্বালানি তেল
জাতীয়5 hours ago

বাড়লো সব ধরনের জ্বালানি তেলের দাম

বিশ্ববাজারের সঙ্গে সামঞ্জস্য রেখে বাড়লো জ্বালানি তেলের দাম। প্রতি লিটার ডিজেল ও কেরোসিনের দাম বেড়েছে এক টাকা। পেট্রল ও অকটেনের...

জাতীয়5 hours ago

‘অতি বাম আর ডান মিলে সরকার উৎখাতে কাজ করছে’

অতি বাম আর অতি ডান মিলে সরকার উৎখাতে কাজ করছে। তাদের মূল লক্ষ্য সরকার উৎখাত। দেশে রাজনৈতিকভাবে দেউলিয়া যারা তারা,...

জাতীয়6 hours ago

এমপি-মন্ত্রীদের আত্মীয়ের প্রার্থী হওয়া নিয়ে আইনি বাধা নেই

অনেক স্থানে এমপি-মন্ত্রীদের আত্মীয় প্রার্থী হয়েছেন। তবে গোয়েন্দা তথ্য অনুযায়ী আমরা কোথাও কোনো সমস্যা দেখছি না। আইনে বলা আছে যিনি...

বাংলাদেশ7 hours ago

এক সপ্তাহে হিটস্ট্রোকে ১০ জনের মৃত্যু

গেলো এক সপ্তাহে  হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে সারা দেশে দশ জন মৃত্যুবরণ করেছেন। এদের মধ্যে  ৮ জন পুরুষ ও ২ জন...

মরদেহ মরদেহ
বাংলাদেশ7 hours ago

নিজ ঘর থেকে আড়াই বছরের শিশুর দ্বিখণ্ডিত মরদেহ উদ্ধার

দিনে দুপুরে নিজ ঘর থেকে আড়াই বছরের কন্যা শিশু দুলালীর দ্বিখণ্ডিত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ নির্মম হত্যাকান্ডের ঘটনাটি ঘটেছে...

মৃত্যুদণ্ড মৃত্যুদণ্ড
আইন-বিচার8 hours ago

স্বামীকে হত্যার দায়ে স্ত্রী ও পরকীয়া প্রেমিকের মৃত্যুদণ্ড

গোপালগঞ্জের কমলেশ বাড়ৈ (৪৫) হত্যা মামলায় স্ত্রী ও পরকীয়া প্রেমিককে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে গোপালগঞ্জের অতিরিক্ত...

Advertisement
শিক্ষা39 seconds ago

কুমিল্লা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা

দুর্ঘটনা25 mins ago

রাজধানীর নিকুঞ্জে আবাসিক ভবনে বিস্ফোরণ, আহত ১

অর্থনীতি60 mins ago

জিডিপি প্রবৃদ্ধির দৌড়ে চীন, মালয়েশিয়াকে ছাড়াবে বাংলাদেশ: আইএমএফ

আন্তর্জাতিক2 hours ago

ফিলিস্তিনে ধাওয়া খেয়ে দৌড়ে পালালেন জার্মান রাষ্ট্রদূত

ঘূর্ণিঝড়
আবহাওয়া3 hours ago

রাত ১টার মধ্যে ৮০ কি.মি. বেগে ঝড়

ফুটবল3 hours ago

ছবি তুলতে ফটোগ্রাফার নিয়োগ ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের

জাতীয়3 hours ago

আবারও বিদ্যুৎ উৎপাদনে রেকর্ড

জাতীয়3 hours ago

ডিএসইসি সভাপতি মুক্তাদির অনিক, সম্পাদক জাওহার ইকবাল

দেশজুড়ে4 hours ago

প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় ধর্ষণ, গ্রেপ্তার ১

ঢাকা4 hours ago

টয়লেটে ৯ মাস ধরে আটক থাকা যুবক উদ্ধার

বাংলাদেশ6 days ago

শাকিবকে বিয়ের আগেই বুবলী বিবাহিত ও এক সন্তানের জননী, বোমা ফাটালেন সুরুজ বাঙালি

দুর্ঘটনা4 days ago

৯ দিনে একে একে মারা গেলেন ৩ ভাই

বাংলাদেশ4 days ago

এক মিনিটের জন্য বিসিএসের স্বপ্ন চুরমার!

বৃষ্টির পূর্বাভাস
আবহাওয়া3 days ago

রাতের মধ্যে যেসব জেলায় ঝোড়ো হাওয়াসহ হতে পারে বৃষ্টি

ব্রাজিল,-মৃত-চাচাকে-নিয়ে-ব্যাংকে-ভাতিজি
টুকিটাকি6 days ago

ঋণ পেতে মৃত চাচাকে ব্যাংকে নিয়ে গেলেন ভাতিজি

বিএনপি
বাংলাদেশ4 days ago

৭৫ নেতাকে বহিষ্কার করলো বিএনপি

বাংলাদেশ7 days ago

র‍্যাবের নতুন মুখপাত্র কমান্ডার আরাফাত

টুকিটাকি1 day ago

সম্পত্তির জন্য ঘুষি মারতে মারতে বৃদ্ধ বাবাকে খুন ছেলের! ভাইরাল ভিডিও

খুলনা3 days ago

গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু

আন্তর্জাতিক4 days ago

বাংলাদেশ-চীনের সামরিক মহড়া, যা জানালো ভারত

উত্তর আমেরিকা6 days ago

সামনে ‘যুদ্ধবিরোধী’ কুমির, আটকে গেলো মার্কিন বিমান (ভিডিও)

ব্যারিস্টার-সুমন
আইন-বিচার1 week ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়1 month ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল1 month ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি1 month ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি2 months ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ2 months ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড2 months ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

সর্বাধিক পঠিত