Bayanno Tv
শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮
×

ভারতের জমি চীনের হাতে দিচ্ছে মোদি সরকার: কংগ্রেস

  বায়ান্ন অনলাইন ডেস্ক ১২ ফেব্রুয়ারি ২০২১, ১৭:০১

ভারতের জমি চীনের হাতে দিচ্ছে মোদি সরকার: কংগ্রেস

মোদি সরকারের ‍বিরুদ্ধে ভারতের জমি চীনের হাতে তুলে দেওয়ার অভিযোগ এনেছে কংগ্রেস পার্টি। এ নিয়ে সংবাদ সম্মেলন করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। এ সময় সরাসরি নরেন্দ্র মোদিকে উদ্দেশ্য করে তিনি প্রশ্ন করেন, কেনো চীনকে ভারতীয় ভূখণ্ড এভাবে ছেড়ে দিচ্ছে মোদি সরকার? এতদিন ফিঙ্গার ৪-এ ভারতীয় সেনা থাকত। তবে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেছেন, এবার সরে গিয়ে ফিঙ্গার ৩-এ ঘাঁটি তৈরি করবে ভারতীয় সেনা।

বৃহস্পতিবার পার্লামেন্টে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং বলেন, সেনা সরানোর বিষয়ে ঐকমত্যে পৌঁছেছে ভারত ও চীন। তবে কংগ্রেস মনে করছে, শান্তিপূর্ণ সহাবস্থানের নামে ভারতের জাতীয় নিরাপত্তা প্রশ্নের মুখে ফেলছে কেন্দ্রীয় সরকার। আর তা নিয়েই প্রশ্ন তুলেছেন কংগ্রেসের মুখপাত্র রণদীপ সিংহ সুরজেওয়ালা থেকে রাহুল গান্ধী সবাই।

ভারতীয় গণমাধ্যমগুলো জানায়, প্যাংগং হ্রদ এলাকা থেকে সেনা সরানোর পর এবার ভারতের নজরে দেপসাং এলাকায়। চীনের সঙ্গে পরবর্তী পর্যায়ের আলোচনায় দেপসাং থেকেও সেনা সরানোর বিষয় তুলতে পারে ভারত।

এদিকে, পার্লামেন্টে রাজনাথ সিংয়ের ভাষণের পরিপ্রেক্ষিতে একাধিক প্রশ্ন তোলা হয়েছে কংগ্রেসের পক্ষ থেকে। সেই সূত্রেই আটটি প্রশ্নের একটি তালিকা কেন্দ্রের দিকে ছুড়ে দিয়েছেন কংগ্রেস মুখপাত্র রণদীপ সিংহ সুরজেওয়ালা।

তার প্রথম প্রশ্ন: সীমান্তে এপ্রিল ২০২০-এর আগের স্থিতাবস্থা ফিরবে কি না তা স্পষ্ট করেননি রাজনাথ সিং। কেনো কেন্দ্রীয় সরকার লাদাখ সীমান্তে আংশিক সেনা প্রত্যাহারের দাবি মেনে নিচ্ছে, কেনো তারা চীনের সামনে সম্পূর্ণ সেনা প্রত্যাহারের দাবি করছে না।

রাহুল গান্ধীর সুরেই ভারতীয় ভূখণ্ড চীনের হাতে তুলে দেওয়ার অভিযোগ করেছেন সুরজেওয়ালাও। তিনি বলেছেন, প্যাংগং হ্রদ এলাকায় ফিঙ্গার ৪-এ ছিল ভারতীয় সেনারা। ফিঙ্গার ৮ পর্যন্ত টহল দিতে পারত তারা।

 

এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র

প্রধান সম্পাদকঃ সৈয়দ আশিক রহমান
বেঙ্গল টেলিভিশন লিমিটেড

৪৩৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১ | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।