আর্কাইভ থেকে বাংলাদেশ

মাস্ক না পরলে জরিমানা করা হবে: স্বাস্থ্যমন্ত্রী

মাস্ক না পরলে জরিমানা করা হবে: স্বাস্থ্যমন্ত্রী

করোনা পরিস্থিতিতে কেউ মাস্ক না পরলে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জরিমানা করা হবে। বললেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। সোমবার (৩ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মন্ত্রিপরিষদ বিভাগে আন্তঃমন্ত্রণালয় বৈঠক শেষে তিনি এই কথা বলেন।

জাহিদ মালিক বলেন, এই পরিস্থিতিতে করোনা প্রতিরোধে বেশি গুরুত্বারোপ করা হচ্ছে। জনগণকে টিকা নিতে বারবার তাগাদা দেয়া হচ্ছে। এছাড়া স্বাস্থ্যবিধির ওপর জোর দেয়া হচ্ছে। সব জায়গায় মাস্ক পরতে হবে। বাসে, ট্রেনে, বিমানে-সবখানে। অন্যথায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জরিমানার ব্যবস্থা করা হবে।

তিনি বলেন, টিকা ছাড়া রেস্টুরেন্টে খাওয়া যাবে না। আগামী ১৫ দিনের মধ্যে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হবে। গণপরিবহনে চলাচলের ক্ষেত্রে নির্ধারিত আসনের চেয়ে কম যাত্রী পরিবহনের বিষয়েও বৈঠকে আলোচনা হয়েছে। জনসমাবেশের ওপরও আলোচনা করা হয়েছে। 

মন্ত্রী বলেন, ‘দেশে এখনো ফের লকডাউনের পরিস্থিতি সৃষ্টি হয়নি। সেই পর্যন্ত যাতে না যেতে হয়, সেজন্যই এই বৈঠক। যা যা পদক্ষেপ নেয়ার, আগে সেগুলো নিই। এরপর দেখা যাক কী হয়।’ 

বৈঠকে সভাপতিত্ব করেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

এছাড়া স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, জননিরাপত্তা বিভাগের জ্যেষ্ঠ সচিব মোস্তাফা কামাল উদ্দীন, স্বাস্থ্যসেবা বিভাগের জ্যেষ্ঠ সচিব লোকমান হোসেন মিয়া, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব মো. মোকাম্মেল হোসেন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম প্রমুখ ছিলেন।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন মাস্ক | পরলে | জরিমানা | করা | হবে | স্বাস্থ্যমন্ত্রী