আর্কাইভ থেকে বাংলাদেশ

বিসিএলে সাকিবের ব্যাট-বলের ঝলক

বিসিএলে সাকিবের ব্যাট-বলের ঝলক

সাকিব আল হাসানের অলরাউন্ড নৈপুন্যে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) প্রথম রাউন্ডের ম্যাচে ইস্ট জোনকে ২২ রানে হারিয়েছে শুভ সূচনা করেছে সেন্ট্রাল জোন। ব্যাট হাতে ৩৫ রানের পাশাপাশি বল হাতে দুই উইকেট নিয়েছেন সাকিব।

প্রত্যাশিতভাবেই বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ওয়ানডে টুর্নামেন্ট স্বাধীনতা কাপ দিয়ে ক্রিকেটে ফিরলেন সাকিব আল হাসান। ফেরার ম্যাচে ব্যাট ও বল হাতে অনবদ্য ছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার।

সিলেটে স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে কিছুটা বিপদে পড়ে সেন্ট্রাল জোন। ৬৭ রানে হারিয়ে ৩ উইকেট। সেখান থেকে ৫৬ রানের জুটি গড়ে দলকে সামাল দেন সাকিব ও মোহাম্মদ মিঠুন। দলীয় সর্বোচ্চ ৩৭ রান করেন মিঠুন। সাকিব আউট হন ৩৫ রান করে। ৫৮ বলে দুই চারে এ রান করেন সাকিব।

৪৩ ওভার ২ বলে ১৭৭ রানে অলআউট হয় সেন্ট্রাল জোন। ইস্ট জোনের পক্ষে রেজাউর রাজা ও রুবেল হোসেন তিনটি করে উইকেট নেন। তানভির ইসলাম নেন দুই উইকেট।

জবাবে, নিয়মিত উইকেট হারিয়ে আস্কিং রেটের চেয়ে পিছিয়ে পড়ে ইস্ট জোন। চোট পুরো সেরে না ওঠায় ম্যাচে খেলেননি ইস্টের তারকা ব্যাটার তামিম ইকবাল।

ম্যাচে সাকিব হিসেবি বল করেন। ১০ ওভারের পূর্ণ স্পেলে দুই মেইডেনসহ ২৪ রানে শিকার করেন দুই উইকেট। হাসান মুরাদ ও সৌম্য সরকারও দুটি করে উইকেট নেন।

৪৭ ওভার এক বলে ১৫৫ রানে অলআউট হয়ে যায় ইস্ট জোন। দলের হয়ে সর্বোচ্চ ৩৮ রান করেন রনি তালুকদার। ইরফান শুক্কুর করেন ৩১ আর নাদিফ চৌধুরীর ব্যাট থেকে আসে ২৮ রান।

এদিকে, সকালের ম্যাচে সাউথ জোনকে ৮ উইকেটে হারায় নর্থ জোন। সাউথের করা ১৬২ রানের সংগ্রহকে ১৯ ওভার ও ৮ উইকেট অক্ষত রেখেই টপকে যায় নর্থ।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন বিসিএলে | সাকিবের | ব্যাটবলের | ঝলক