আর্কাইভ থেকে বাংলাদেশ

আসিফের বিচার শুরু, নিজেকে নির্দোষ দাবি

আসিফের বিচার শুরু, নিজেকে নির্দোষ দাবি

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় কণ্ঠশিল্পী আসিফ আকবরের বিচার কাজ শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বিচারক আসসামছ জগলুল হোসেন অব্যাহতির আবেদন নামঞ্জুর করে তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। 

ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষেন কৌঁশলি নজরুল ইসলাম শামীম জানান, ঢাকার সাইবার ট্রাইব্যুনালে ৫৭(২) ধারায় গীতিকার ও কণ্ঠশিল্পী শফিক তুহিনের দায়ের করা তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনের মামলায় অভিযোগ গঠন করা হয়েছে। মামলার সাক্ষ্য গ্রহণের জন্য ২৩ জুন দিন ধার্য করেন আদালত।

অভিযোগ গঠনের পরপর আসিফের আইনজীবী বলেন, অভিযোগ গঠনের সময় নিজেকে নির্দোষ দাবি করে ন্যায় বিচার প্রত্যাশা করেন আসিফ। তার বিরুদ্ধে যে অভিযোগ গঠন করেছেন তা চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে যাবো।

গত বছর সোমবার (৮ নভেম্বর) সংগীতশিল্পী ও সুরকার শফিক তুহিনের দায়ের করা মামলায় ঢাকার সাইবার ট্রাইব্যুনালে হাজিরা দেন আসিফ। ওইদিন এ মামলার অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য ছিলো। রাষ্ট্রপক্ষ তার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি করেন।

অন্যদিকে, আসিফের আইনজীবী মামলার দায় থেকে তার অব্যাহতি চেয়ে আবেদন করেন। ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন উভয়পক্ষের শুনানি শেষে অধিকতর অভিযোগ গঠন শুনানির জন্য ১৩ জানুয়ারি দিন ধার্য করেন।

২০১৮ সালের ৪ জুন সন্ধ্যায় সংগীতশিল্পী ও সুরকার শফিক তুহিন তেজগাঁও থানায় তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনে আসিফের বিরুদ্ধে মামলা করেন। মামলায় আসিফ ছাড়া আরও চার-পাঁচজন অজ্ঞাতনামা আসামি রয়েছে।

তাসনিয়া রহমান

এ সম্পর্কিত আরও পড়ুন আসিফের | বিচার | শুরু | নিজেকে | নির্দোষ | দাবি