আর্কাইভ থেকে জাতীয়

নারী পুলিশ লাকীর মাথায় পিএসসির মুকুট

নারী পুলিশ লাকীর মাথায় পিএসসির মুকুট

নারী পারে না এমন কিছু নেই। আবারও তা প্রমান করলেন এডিসি রহিমা আক্তার লাকী। বাংলাদেশ এই প্রথম পুলিশ নারী কর্মকর্তা হিসেবে সামরিক বাহিনী কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ (ডিএসসিএসসি) থেকে পিএসসি ডিগ্রি অর্জন করলেন তিনি।

গতকাল বুধবার (১৯ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কোর্সে অংশগ্রহণকারীদের পিএসসি সনদপত্র প্রদান করেন। 

রহিমা আক্তার লাকী ২৮তম বিসিএস (পুলিশ) ক্যাডারের একজন কর্মকর্তা। কোর্সে অংশগ্রহণের আগে তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা উত্তরা বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার হিসেবে কর্মরত ছিলেন।

ঢাকার মিরপুরে অবস্থিত ডিএসসিএসসিতে সেনা, নৌ, বিমান বাহিনীর সদস্যদের সঙ্গে ১৮টি দেশের ৪৭ জন বিদেশি কর্মকর্তা পিএসসি ডিগ্রি কোর্সে অংশগ্রহণ করেন। তাতে পুলিশ কর্মকর্তা রহিমা আক্তার লাকী পিএসসি ডিগ্রি কোর্সটি সফলভাবে সম্পন্ন করেন। অন্য দুইজন হচ্ছেন- অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ লিয়াকত আলী খান ও এম. এম. মাহমুদ হাসান।

বাংলাদেশ সেনাবাহিনীর ১৩২ জন, বাংলাদেশ নৌবাহিনীর ৩৪ জন, বাংলাদেশ বিমানবাহিনীর ৩৫ জন, বাংলাদেশ পুলিশের ৩ জন এবং বন্ধুপ্রতীম ১৮টি দেশের ৪৭ জন অফিসারসহ মোট ২৫১ জন প্রশিক্ষণার্থী এ কোর্সে অংশগ্রহণ করেন।

তাসনিয়া রহমান

এ সম্পর্কিত আরও পড়ুন নারী | পুলিশ | লাকীর | মাথায় | পিএসসির | মুকুট