আর্কাইভ থেকে বাংলাদেশ

পিএসজিতে যাচ্ছেন কি ডেম্বেলে!

পিএসজিতে যাচ্ছেন কি ডেম্বেলে!

সাবেক ক্লাব বরুসিয়া ডর্টমুন্ড থেকে বার্সেলোনায় আসার সময় ছিলেন আলোচনার কেন্দ্রবিন্দুতে। কিন্তু পরে আর নামের প্রতি সুবিচার করতে পারেননি ফ্রান্সের বিশ্বকাপজয়ী ফুটবলার উসমান ডেম্বেলে। 

বারবার ইনজুরিতে পড়ে এখন নিজ ক্লাবেই চূড়ান্ত রূপ দেখছেন এই স্ট্রাইকার।

বার্সেলোনার সঙ্গে ডেম্বেলের সম্পর্ক বেশ তিক্ততায় রূপ নিয়েছে। জানা যায়, বেতন কমিয়ে চুক্তি নবায়নে রাজি না হওয়ায় ডেম্বেলেকে আগামী জুন পর্যন্ত খেলতে না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বার্সেলোনা।

এদিকে, ক্লাবকে প্রায় দ্বিগুণ বেতনের প্রস্তাবও দিয়েছিলেন এই ফুটবলার। তবে সবচেয়ে চমক জাগানিয়া খবরটা এসেছিল এরপরই। ফুটবল বিষয়ক ওয়েবসাইট মার্কার বরাতে জানা যায়, উসমান ডেম্বেলেকে ম্যানচেস্টার ইউনাইটেডে পাঠিয়ে ইংলিশ ক্লাবটির ফরাসি ফুটবলার অ্যান্থনি মার্শালকে দলে ভেড়াতে চায় জাভির দল। স্প্যানিশ সংবাদমাধ্যম এল চিরিঙ্গুইতো’তে দেওয়া এক সাক্ষাৎকারে এমন সম্ভাবনার কথা জানান হোসে আলভারেজ হায়া। চলতি মৌসুমেই দেম্বেলের সঙ্গে বার্সার চুক্তি শেষ হচ্ছে। এছাড়া ম্যানইউতে তার জাতীয় দলের সতীর্থ মার্শালও বর্তমান ক্লাব ছাড়ার বিষয়ে চিন্তাভাবনা করছে। আর তাই দুয়ে দুয়ে চার হলে যেকোনো কিছুই হয়ে যেতে পারে।

এদিকে এবার শোনা যাচ্ছে, ম্যানইউ না, লিওনেল মেসির ক্লাব পিএসজির সঙ্গে ব্যক্তিগতভাবে সব কিছু এরই মধ্যে চূড়ান্ত করে ফেলেছেন দেম্বেলে। যদিও চলতি দলবদলের মৌসুমে তাকে দলে টানতে চোখ কান খোলা রাখছে ম্যানইউ, চেলসি থেকে শুরু করে টটেনহ্যামও। এছাড়া হালের ক্লাব নিউক্যাসলও হাল ছাড়ছে না এত সহজে। যদিও ডেম্বেলেকে কিনতে গেলে মোটা অঙ্কের অর্থ গুনতে হবে ক্লাবগুলোকে। শোনা যাচ্ছে, পিএসজির কাছে এরই মধ্যে ২০ মিলিয়ন ইউরো দাবি করেছে কাতালোনিয়ার ক্লাবটি। মৌসুম পরিবর্তনের সঙ্গে সঙ্গেই ফুটবলের ড্রেসিংরুমেও কিছুদিন পরপর দেখা যায় খেলোয়াড় পরিবর্তনের জোয়ার। বেশ কিছুদিন আগে থেকেই বার্সা কোচ জাভি স্প্যানিশ স্ট্রাইকার ফেরান তোরেসকে দলে ভেড়াতে অবলম্বন করছিলেন বেশ কিছু কৌশল।

এর মধ্যে উসমান চুক্তি নবায়ন করে বেতন কমিয়ে দেওয়ার প্রস্তাবও দিয়েছিলেন জাভি। পরিকল্পনা ছিল দেম্বেলের বেতন কমিয়ে তোরেসকে দলে ভিরিয়ে ভারসাম্য আনবেন। ডেম্বেলেকে ভরসার পাত্র ভেবে বছরের প্রথম এল ক্লাসিকোর একাদশেও রেখেছিলেন বার্সা কোচ জাভি।

কিন্তু ক্লাবের এমন দুরাবস্থায় দেম্বেলে ক্লাবের পাশে তো দাঁড়ালেনই না বরং চুক্তি নবায়নে রাজি না হয়ে দ্বিগুণ বেতন দাবি করেছেন। এরই জের ধরে জাভিও সিদ্ধান্ত নেন জুনেই চুক্তি শেষ হতে যাওয়া ফ্রেঞ্চ উইঙ্গারকে চুক্তি নবায়নের আগ পর্যন্ত মাঠে নামতে দেবেন না। এমন সময়ে মাঠে না নামলে বিশ্বকাপে ফ্রান্সের মতো শক্তিশালী দলে নিজের জায়গা করে নেওয়া বেশ কঠিনই হয়ে দাঁড়াবে দেম্বেলের জন্য। 

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন পিএসজিতে | যাচ্ছেন | ডেম্বেলে