আর্কাইভ থেকে ক্রিকেট

৩৭০ রানের রোমাঞ্চকর ম্যাচে ভারতকে হারাল ইংল্যান্ড

৩৭০ রানের রোমাঞ্চকর ম্যাচে ভারতকে হারাল ইংল্যান্ড

মনের ইচ্ছার উপরও যে তারুণ্য অনেকটা নির্ভর করে রোড সেফটি ওয়ার্ল্ড টি-টোয়েন্টি সিরিজে তার প্রমাণ দিলেন অবসরে যাওয়া ক্রিকেটাররা। সময় সুযোগ পেলে যে তারাও কম যান না তারও প্রমাণ দিলো ইংল্যান্ড-ভারতের লিজেন্ডসরা

রোড সেফটি ওয়ার্ল্ড টি-টোয়েন্টি সিরিজে ভারত-ইংল্যান্ডের লিজেন্ডরা চার-ছক্কার ফোয়ারা ৩৭০ রানের রোমাঞ্চকর ম্যাচে উপহার দিয়েছে গতকাল। এমন ম্যাচে শচীনের ভারতকে ৬ রানে হারিয়েছে পিটারসেনের ইংল্যান্ড।

গতরাতে রায়পুরে টস জিতে ইংল্যান্ডকে প্রথমে ব্যাট করতে পাঠান ভারত অধিনায়ক শচিন টেন্ডুলকার। ইনিংস ওপেন করতে নেমে অধিনায়ক পিটারসেন ব্যক্তিগত অর্ধশতরানের গণ্ডি টপকে যান মাত্র ১৮ বলে । ৫০ রানে পৌঁছতে কেপি ৪টি চার ও ৫টি ছক্কা মারেন। যা টুর্নামেন্টের সবচেয়ে দ্রুততম ফিফটির রেকর্ড।

শেষ পর্যন্ত ৬টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৩৭ বলে ৭৫ রানে আউট হন পিটারসেন। ইরফান পাঠানের বলে উইকেটকিপার নমন ওঝার হাতে ধরা পড়েন তিনি। এ ছাড়াও ফিল মাস্টার্ড ১৪, ড্যারেন ম্যাডি ২৯, ক্রিস শোফিল্ড ১৫, হ্যামিল্টন ১৫ ও ট্রেমলেট ১২ রান করেন। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৮৮ রান তোলে। ।

জবাবে ইংলিশ বোলাররা শুরুতেই স্বাগতিকদের কোনঠাসা করে রাখে। দলীয় ১৭ রানের মধ্যেই শচীন, শেবাগ ও কাইফের উইকেট তুলে নেয় ইংলিশরা। যার ফলে রানের গতিও কমে যায়। একসময় ভারতের লিজেন্ডসরা ১১৯ রানে মধ্যেই ৭ উইকেট হারালেও সেখান থেকে দলকে টেনে জয়ের স্বপ্ন দেখান ইরফান পাঠান ও মানপ্রীত গণি। শেষ ৩ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ৫৮ রান। ঝড়ো ব্যাটিংয়ে সেই সমীকরণ শেষ এক ওভারে ১৯ রানে আনেন ইরফান ও গনি। কিন্তু সাইডবটমের শেষ ওভারে ৬ বলে ১২ রান নিতে সক্ষম হন তারা। যার ফলে ৬ রানের হার নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন ৩৭০ | রানের | রোমাঞ্চকর | ম্যাচে | ভারতকে | হারাল | ইংল্যান্ড