আর্কাইভ থেকে বাংলাদেশ

যুক্তরাষ্ট্রে স্টেডিয়াম নির্মাণ করবেন শাহরুখ খান

যুক্তরাষ্ট্রে স্টেডিয়াম নির্মাণ করবেন শাহরুখ খান

২০২৩ সালে যুক্তরাষ্ট্রের অফিসিয়াল ফ্রাঞ্চাইজি লিগ ‘মেজর লিগ ক্রিকেট (এমএলসি)’ শুরু হওয়ার কথা রয়েছে। যারা নাইট রাইডার্স গ্রুপের সঙ্গে একসাথে হয়ে এই লিগটির আয়োজন করতে যাচ্ছে। কলকাতা নাইট রাইডার্স গ্রুপ মেজর ক্রিকেট লিগের অন্যতম ইনভেস্টিং পার্টনারও তারা। 

যুক্তরাষ্ট্রে ক্রিকেটকে জনপ্রিয় করে তুলতেই নতুন এই স্টেডিয়ামটি নির্মাণের পরিকল্পনা গ্রহণ করেছে বলিউড সুপার স্টার শাহরুখ খানের মালিকানাধীন প্রতিষ্ঠানটি। শুক্রবার (২৯ এপ্রিল) তারা জানায়, যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের কাছাকাছি সাউথ ক্যালিফোর্নিয়ায় প্রায় ১০ হাজার দর্শক ধারণক্ষমতা সম্পন্ন  একটি ক্রিকেট স্টেডিয়াম নির্মাণ করা হবে।
 
স্টেডিয়ামের জন্য প্রস্তাবিত স্থানটি লস অ্যাঞ্জেলস থেকে প্রায় ৪০ কিলোমিটার দুরে অরেঞ্জ কাউন্টিতে। ইরভাইস শহরের গ্রেট পার্কে নির্মাণ করা হবে স্টেডিয়ামটি। এমএলসি সূত্র থেকে জানা যাচ্ছে, পুরোপুরি নতুন করে স্টেডিয়ামটি নির্মাণ করতে খরচ পড়বে প্রায় ৩০ মিলিয়ন ডলার তথা ৩ কোটি ডলার।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কলকাতা নাইট রাইডার্স দল দিয়ে ক্রিকেটে যাত্রা শুরু হয় শাহরুখ খানের মালিকানার নাইট রাইডার্স গ্রুপের। নতুন ভেন্যু স্থাপন সম্পর্কে শাহরুখ খান জানান, 'ভবিষ্যতে যুক্তরাষ্ট্রে ক্রিকেটের আরও জনপ্রিয়তার কথা মাথায় রেখেই আমরা এমএলসির সাথে এই পরিকল্পনা করেছি। তাছাড়া নাইট রাইডার্স গ্রুপকে বিশ্বের টি-টোয়েন্টি ক্রিকেটে প্রতিষ্ঠিতও করতে পারব এর মাধ্যমে। বিখ্যাত লস অ্যাঞ্জেলসে একটি স্টেডিয়াম নির্মাণ করতে পারা আমাদের ও এমএলসির জন্য রোমাঞ্চিত ব্যাপার।'

শাহরুখ আরো বলেন, বিখ্যাত শহরে এই স্টেডিয়ামটি বানানোর মাধ্যমে তারা বিশ্ব ক্রিকেটেও ইতিবাচক প্রভাব ফেলতে পারবেন এবং ক্রিকেটকেও আরও জনপ্রিয় করে তুলতে সাহায্য করতে পারবেন।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন যুক্তরাষ্ট্রে | স্টেডিয়াম | নির্মাণ | করবেন | শাহরুখ | খান