আর্কাইভ থেকে বাংলাদেশ

জাফলংয়ে পর্যটকদের ওপর হামলার ঘটনায় আটক ৫

জাফলংয়ে পর্যটকদের ওপর হামলার ঘটনায় আটক ৫

সিলেটের জাফলংয়ে ঘুরতে যাওয়া একই পরিবারের কয়েকজন সদস্যের সঙ্গে  কথা কাটাকাটির জেরে হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায়  পাঁচ জনকে আটক করা হয়েছে। উভয়ে  উপজেলা প্রশাসনের টোল আদায়কারী স্বেচ্ছাসেবক।

আজ বৃহস্পতিবার (৫ মে) বিকেল বিষয়টি নিশ্চিত করেছেন গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: তাহমিলুর রহমান।

এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। ভিডিওতে দেখা যায়, কয়েকজন তরুণ পর্যটককে লাঠি দিয়ে বেধড়ক পেটাচ্ছেন স্বেচ্ছাসেবক দলের লোকজন। এ সময় এক নারী ও কয়েকজন তরুণী তাঁদের থামানোর চেষ্টা করেন।

স্থানীয় একটি সূত্রে জানা গেছে, একটি পরিবারের কয়েকজন সদস্য জাফলংয়ে বেড়াতে আসেন। বেলা দুইটার দিকে জাফলংয়ে প্রবেশকালে উপজেলা প্রশাসনের টোল ফি দিতে গিয়ে তাঁদের সঙ্গে স্বেচ্ছাসেবকদের কথা কাটাকাটি হয়। এর একপর্যায়ে স্বেচ্ছাসেবকেরা তাঁদের বেধড়ক পেটান। খবর পেয়ে উপজেলা প্রশাসন ও জাফলং সাব জোনের ট্যুরিস্ট পুলিশের পরিদর্শক রতন শেখ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেন। একই সঙ্গে ওই দুই স্বেচ্ছাসেবককে আটক করা হয়।

ট্যুরিস্ট পুলিশের জাফলং সাব–জোনের পরিদর্শক রতন শেখ বলেন, পর্যটকদের ওপর হামলার ঘটনায় আমরা দুজনকে আটক করেছি। তাঁদের সিলেটের গোয়াইনঘাট থানায় পাঠানোর প্রস্তুতি চলছে। হামলার শিকার ওই পর্যটকদের পাওয়া যাচ্ছে না। তাঁদের খোঁজ নিচ্ছি।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিলুর রহমান বলেন, হামলার কারণ এখনো পরিষ্কারভাবে জানা যায়নি। এভাবে পর্যটকদের ওপর হামলা কাম্য নয়। এ বিষয়ে আইনগত পদক্ষেপ নেওয়া হচ্ছে।

মেঘ হাসান

এ সম্পর্কিত আরও পড়ুন জাফলংয়ে | পর্যটকদের | ওপর | হামলার | ঘটনায় | আটক | ৫