আর্কাইভ থেকে বাংলাদেশ

সড়কে প্রান হারালেন অজি সাবেক অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডস

সড়কে প্রান হারালেন অজি সাবেক অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডস

অস্ট্রেলিয়ার সাবেক টেস্ট ক্রিকেট তারকা অ্যান্ড্রু সাইমন্ডস এক ভয়াবহ সড়ক দুর্ঘটনায় মারা গেছেন। অস্ট্রেলিয়ার উত্তর-পূর্ব কুইন্সল্যান্ডের উপকূলীয় শহর টাউনসভিলের ৫০ কিলোমিটার দূরে হার্ভে রেঞ্জের কাছে এ দুর্ঘটনা ঘটে। আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি এ তথ্য নিশ্চিত করেছে।

মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৪৬ বছর।

অস্ট্রেলিয়ার পুলিশের পক্ষ থেকে এরই মধ্যে একটি আনুষ্ঠানিক বিবৃতি দেওয়া হয়েছে। এতে বলা হয়েছে, অস্ট্রেলিয়ার স্থায়ী সময় শনিবার রাত ১১টার কিছু পরেই সাইমন্ডসের গাড়িটি অ্যালিস রিভার ব্রিজের কাছে হার্ভে রেঞ্জের রাস্তা দিয়ে যাওয়ার সময় হঠাৎ রানওয়ে থেকে বাইরে বেরিয়ে পড়ে এবং এরপরই সেটি উল্টে যায়। 

গাড়িটি চালাচ্ছিলেন সাইমন্ডস নিজেই। সেখানে আরো একজন যাত্রী ছিলেন। জরুরি পরিষেবাগুলো তাৎক্ষণিকভাবে তাদের উদ্ধারের চেষ্টা করে। তবে গুরুতর জখম হওয়ায় মারা যান এ ক্রিকেট তারকা। বিষয়টি এরই মধ্যে শুরু হয়েছে তদন্ত।

অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডস ১৯৯৮ থেকে ২০০৯ সাল পর্যন্ত অস্ট্রেলিয়ার হয়ে ২৬টি টেস্ট, ১৯৮টি ওয়ানডে এবং ১৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ২০১২ সালের ১৬ ফেব্রুয়ারি সাইমন্ডস সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন।

১৯৭৫ সালের ৯ জুন ইংল্যান্ডের বার্মিংহামে জন্মগ্রহণ করেন অস্ট্রেলিয়ার সাবেক আন্তর্জাতিক ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডস। দু’বার ক্রিকেট বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়া দলের অন্যতম সদস্য ছিলেন তিনি। ডানহাতি মিডিল অর্ডারের ব্যাটসম্যান এবং মিডিয়াম পেস ও অফ স্পিনে দক্ষতা প্রদর্শন করেন সাইমন্ডস। এছাড়াও তিনি ফিল্ডিংয়েও সমান দক্ষ ছিলেন।

অস্ট্রেলিয়ার বার্মিংহামে জন্মগ্রহণকারী সাইমন্ডস যুক্তরাজ্যের কেন্ট, গ্লুচেস্টারশায়ার, ল্যাঙ্কাশায়ার এবং সারের হয়ে কাউন্টি ক্রিকেট খেলেছেন। কাউন্টি চ্যাম্পিয়নশিপ ইনিংসে সবচেয়ে বেশি ছক্কা মারার যৌথ রেকর্ডটি তার দখলে।

সাইমন্ডসের মৃত্যু অস্ট্রেলিয়ান ক্রিকেটের জন্য একটি বড় ধাক্কা। তার মৃত্যুতে অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের সাবেক ক্যাপ্টেন মার্ক টেইলর দুঃখ প্রকাশ করে জানিয়েছেন, এটি ক্রিকেটের জন্য আরও একটি দুঃখজনক দিন। এছাড়াও সাইমন্ডসের মৃত্যুতে দুঃখ প্রকাশ করেছেন ক্রিকেটাঙ্গনের বহু তারকা।

কয়েক মাস আগে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান কিংবদন্তি রড মার্শ এবং শেন ওয়ার্ন। 

হাসিব মোহাম্মদ

 

এ সম্পর্কিত আরও পড়ুন সড়কে | প্রান | হারালেন | অজি | সাবেক | অলরাউন্ডার | অ্যান্ড্রু | সাইমন্ডস