আর্কাইভ থেকে ক্রিকেট

বিসিবির হট সিটে বসতে চান সাকিব

বিসিবির হট সিটে বসতে চান সাকিব

শিরোনাম দেখে চমকে উঠলেন? চমকানোর কিছু নেই। এখনই বসতে চান না। তবে ভবিষ্যতে তার সেই ইচ্ছে আছে। সম্প্রতি এক লাইভ অনুষ্ঠানে অকপটেই সে কথা স্বীকার করেছেন দেশ তথা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

শনিবার (২০ মার্চ) রাতে যুক্তরাষ্ট্র থেকে এক ফেসবুক লাইভ অনুষ্ঠানে তিনি এসব কথা জানান।

মাশরাফির বিসিবির হট সিটে বসা নিয়ে আলোচনাটা বেশ চাউর ছিল। কিন্তু সাকিবকে নিয়ে তেমন আলোচনাও ছিল না। মাশরাফি কখনই পালে হাওয়া দেননি এমন কথায়। তবে সাকিব বরাবরই অন্য ধাচের। তিনি রাখঢাক না রেখেই বললেন, বিসিবি প্রেসিডেন্ট হতে চান। শুধু তাই নয়, বিসিবির ইতিহাসের সেরা প্রেসিডেন্ট কেবল তিনিই হতে পারেন, এমন মন্তব্যও করেছেন দেশসেরা ক্রিকেট তারকা।

লাইভ অনুষ্ঠানে ভবিষ্যতে বিসিবির প্রেসিডেন্ট হওয়ার সম্ভাবনা আছে কি না? দর্শকের এমন প্রশ্নে সাকিব বলেন, ক্রিকেটে যদি থাকি, বিসিবি প্রেসিডেন্ট হওয়ার সুযোগ থাকে অবশ্যই আমি হবো। আমি জানি আমি বিসিবির ইতিহাসের সেরা প্রেসিডেন্ট হবো। এটা আমি ভালোভাবে বিশ্বাস করি, আমার পক্ষে তা সম্ভব।

প্রেসিডেন্ট হলে কিভাবে বাংলাদেশের ক্রিকেট বদলে দিতে চান তা নিয়েও কিছু ধারণা দিয়েছেন সাকিব। আইপিএল এবং অন্যান্য উন্নত ক্রিকেট রাষ্ট্রের ঘরোয়া আসরগুলো নিয়ে মুগ্ধতা ছিল সাকিবের কণ্ঠে।

সম্প্রতি তৃতীয় সন্তানের বাবা হয়েছেন সাকিব। একমাত্র ছেলের জন্মের পর থেকেই তার পাশে আছেন বিশ্বসেরা অলরাউন্ডার। পরিবারের সঙ্গে যুক্তরাষ্ট্রের উইসকনসিনের মেডিসন শহরে সময়টা উপভোগ করছেন। সন্তান জন্মের সময় স্ত্রীর পাশে থাকতেই বাংলাদেশ দলের সঙ্গে নিউজিল্যান্ড সফরে যাননি তিনি। খেলবেন না শ্রীলঙ্কার মাটিতে এরপর দুই ম্যাচের টেস্ট সিরিজেও। তবে ওই সময় আইপিএলে খেলবেন বলে বিসিবির কাছ থেকে ছাড়পত্র নিয়েছেন তিনি।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন বিসিবির | হট | সিটে | বসতে | চান | সাকিব