জাতীয়

আমাদের প্রধান কাজ আইনশৃঙ্খলা ঠিক করা: সালেহউদ্দিন আহমেদ

বায়ান্ন প্রতিবেদন

দেশের আইনশৃঙ্খলা ঠিক করা এখন প্রধান কাজ। অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টামণ্ডলীর সকলে এই কথাই বারবার বলে যাচ্ছেন। অর্থ ও পরিকল্পনা মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়া সালেহউদ্দিন আহমেদ একই কথা জানিয়েছেন গণমাধ্যমের সাথে আলাপকালে। 

শনিবার (১০ আগস্ট) সচিবালয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন তিনি।  

এই সময়টা খুব কঠিন। বিশেষ করে দেশের আইনশৃঙ্খলা এখনো ভালো জায়গায় আসেনি। ফলে এটি নিয়ে চিন্তা করার প্রয়োজন আছে। সেই প্রেক্ষিতে সালেহউদ্দিন আহমেদ বলেন, এই ক্রান্তিলগ্নে আমাদের ওপর একটি দায়িত্ব অর্পণ করা হয়েছে। আমি বলি ছাত্র-জনতা সবার পক্ষ থেকে সেটি দেওয়া হয়েছে। এটি খুব কঠিন সময়। আমাদের কনসার্ন হলো দেশের ছাত্র-জনতার সংগ্রামে এটি আসছে। আমাদের এখন প্রধান কাজ আইনশৃঙ্খলা ঠিক করা।

তিনি যোগ করেন, এটা যদি আমরা না করতে পারি তাহলে কিন্তু সমস্যা তৈরি হবে। আইনশৃঙ্খলা শুধু রাস্তাঘাটের না, ব্যাংকগুলো চালু করাসহ যেগুলো আছে সেগুলো আমরা চেষ্টা করছি ঠিক করতে ইমেডিয়েটলি। চ্যালেঞ্জ যেগুলো আছে তারমধ্যে অর্থনৈতিক চ্যালেঞ্জ তো আছেই। সামষ্টিক ক্ষেত্রে, মূল্যস্ফীতির ক্ষেত্রে যে সমস্যা আছে আমরা ইমেডিয়েটলি চেষ্টা করব।

এছাড়াও অর্থনীতির গতি সচল রাখা নিয়েও কথা বলেন সালেহউদ্দিন আহমেদ। বিশেষ করে ব্যাংকগুলো যাতে সচল থাকে, সেদিকে নজর দেওয়ার কথা জানিয়েছেন তিনি। ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে যে অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা হয়েছে, সেই সরকারে অর্থ মন্ত্রণালয় ও পরিকল্পনা মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে সালেহউদ্দিন আহমেদকে।

 

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন সালেহউদ্দিন আহমেদ | অন্তর্বর্তীকালীন সরকার