দেশজুড়ে

সেনাবাহিনীর গাড়িতে আগুন, অস্ত্র ছিনিয়ে নিয়ে মিছিল

বায়ান্ন প্রতিবেদন

শেখ হাসিনাকে দেশত্যাগে বাধ্য করা’ হয়েছে এমন অভিযোগে বিক্ষোভ মিছিল হয়েছে গোপালগঞ্জে। এ মিছিলকে কেন্দ্র করে গোপালগঞ্জে সেনাবাহিনীর একটি গাড়িতে আগুন দিয়েছে বিক্ষোভকারীরা। এ সময় এক সেনাসদস্যের অস্ত্র কেড়ে নিয়ে মিছিল করা হয়। এ ঘটনায় ৪ সেনা সদস্যসহ ১৫ জন আহত হয়েছেন।

শনিবার (১০ আগস্ট) বিকেলে গোপিনাথপুর এলাকায় এ ঘটনা ঘটে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন গোপালগঞ্জ ক্যাম্পের ইনচার্জ লে. কর্নেল মাকসুদুর রহমান

স্থানীয়রা জানান, বেলা তিনটার আওয়ামী লীগের নেতা-কর্মীরা মিছিল নিয়ে  ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করতে থাকেন। এতে মহাসড়কের দুই পাশের গাড়ি আটকা পড়ে। খবর পেয়ে গোপালগঞ্জে কর্মরত সেনাসদস্যরা ঘটনাস্থলে গেলে ভুয়া, ভুয়াস্লোগান দেন বিক্ষোভকারীরা। একপর্যায়ে সেনাসদস্যদের সঙ্গে বাগ্‌বিতণ্ডায় জড়ান তাঁরা।

পরে বিক্ষোভকারীরা ক্ষিপ্ত হয়ে সেনাসদস্যদের মারধর শুরু করলে সেনাসদস্যরা ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। বিক্ষোভকারীদের হামলায় সেনাসদস্যরা দৌড়ে পাশের বাড়িতে আশ্রয় নেন। এ সময় এক সেনাসদস্যের কাছ থেকে একটি অস্ত্র নিয়ে ছিনিয়ে নিয়ে সেনাবাহিনীর গাড়িতে আগুন ধরিয়ে দেন বিক্ষোভকারীরা।

এদিকে ঘটনার পর ছিনিয়ে নেয়া অস্ত্র নিয়ে  মিছিল করেন বিক্ষোভকারীরা। পরে অস্ত্রটি গোপীনাথপুর পুলিশ তদন্তকেন্দ্রে জমা দেন তারাকিন্তু পুলিশ অস্ত্রটি নিতে অস্বীকৃতি জানালে গোপীনাথপুর ইউপির সাবেক চেয়ারম্যান লাচ্চু শরীফের কাছে জমা দেয়া হয়।

 

 আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন সেনাবাহিনী | আগুন